কানাডার লিগে ফিক্সিংয়ের অভিযোগ আকমলের! নজরে প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার

গড়াপেটার অভিযোগ যার দিকে সেই মনসুর আখতার বর্তমানে কানাডার লিগের ফ্র্যাঞ্চাইজি দল উইনিপেগ হকস-এর আধিকারিক। এই দলেই আবার খেলেন উমর আকমল।

By: New Delhi  Published: August 7, 2019, 7:12:26 PM

কানাডার গ্লোবাল টি-২০ লিগে যুবরাজ সিং, শাহিদ আফ্রিদি, ক্রিস গেইল, কায়রণ পোলার্ডদের মতো তারকাদের ছড়াছড়ি। প্রথমবার সেই লিগ চলাকালীনই এবার গড়াপেটার অভিযোগ উঠে গেল। ফিক্সিংয়ের অভিযোগ আনলেন স্বয়ং উমর আকমল। তাঁর অভিযোগের তির প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার মনসুর আখতারের দিকে। পাকিস্তানের প্রচারমাধ্যম জিও টিভির প্রতিবেদন অনুযায়ী, মনসুর আখতার নাকি টুর্নামেন্ট চলাকালীনই উমর আকমলের কাছে গড়াপেটার প্রস্তাব নিয়ে গিয়েছিলেন। যা নিয়ে আপাতত তোলপাড় পড়ে গিয়েছে পাকিস্তানে।

আকমল সঙ্গেসঙ্গেই বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং গ্লোবাল টি টোয়েন্টি লিগের আয়োজক সংস্থাকে জানান। তারপরেই দুর্নীতিদমন শাখার আধিকারিকরা এমন ধরনের প্রস্তাব থেকে দূরে থাকতে বলেন। এবং এমন কোনও ঘটনা ঘটলে তৎক্ষণাৎ বিষয়টি অবহিত করার পরামর্শ দেন।

আরও পড়ুন

প্রথম ওডিআই-তে মিডল অর্ডারের দুর্বলতা ঢাকাই টিম ইন্ডিয়ার পাখির চোখ

গড়াপেটার অভিযোগ যার দিকে সেই মনসুর আখতার বর্তমানে কানাডার লিগের ফ্র্যাঞ্চাইজি দল উইনিপেগ হকস-এর আধিকারিক। এই দলেই আবার খেলেন উমর আকমল। ১৯৮০ থেকে ১৯৯০-এর মধ্যে জাতীয় দলের জার্সিতে ১৯টি টেস্ট এবং ৪১টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মনসুর আখতার। ঘটনাচক্রে, টুর্নামেন্ট শুরুর আগেই লিগের ক্রিকেটারদের সতর্কবার্তা পাঠিয়েছিলেন নিরাপত্তা আধিকারিকরা। জানা গিয়েছে, দুই ব্যক্তিকে এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। এর মধ্যে এক ব্যক্তি ভারতের। নাম কৃশ। পাকিস্তানের দ্বিতীয় ব্যক্তি এই মনসুর আখতার-ই।

একটি ক্রীড়া ওয়েবসাইটকে দেওয়া বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, “উমর আকমলের তরফে একটি রিপোর্ট পেয়েছি আমরা। নিজের রিপোর্টে উমর জানিয়েছে, দু-জন ব্যক্তির তরফে গড়াপেটার প্রস্তাব পেয়েছিল ও। এদের মধ্যে একজন প্রাক্তন ক্রিকেটার। খুব শীঘ্রই আমরা তদন্ত শুরু করছি।”

কানাডার টি টোয়েন্টি লিগ আপাতত রূদ্ধশ্বাস মোড়ে দাঁড়িয়ে। দ্বিতীয় রাউন্ডে বৃষ্টির জন্য জোড়া ম্যাচ ভেস্তে গিয়েছে। এর ফলে ব্র্যাম্পটন উলভস এবং ভ্যাঙ্কুভার নাইটস কোয়ালিফায়ারে পৌঁছে গিয়েছে। দুই দলই কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে নামছে। তার আগেই বিতর্কে বিদ্ধ হতে হল এই টুর্নামেন্টকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Umar akmal reportedly approached by former pakistani cricketer for fixing during canada t20 tournament

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X