বড় খবর

বিশ্বকাপে ভারতের স্কোয়াডে ১৫০ কিমির গতির বোলার! কয়েকমাসেই বদলে গেল জীবন

হায়দরাবাদের পেস সেনসেশন উমরান মালিক এবার সরাসরি বিশ্বকাপের স্কোয়াডে। থাকছেন নেট বোলার হিসাবে।

আইপিএল অভিষেকেই ঝড় তুলেছেন। সেই ঝড়কে এবার রেখে দেওয়া হল ভারতের বিশ্বকাপ স্কোয়াডে। সানরাইজার্স হায়দরাবাদের পেস সেনসেশন উমরান মালিক টিম কোহলির সঙ্গে যুক্ত থাকছেন নেট বোলার হিসাবে। নটরাজনের বদলি হিসাবে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএলে নেমেছিলেন কাশ্মীরের স্পিডস্টার উমরান। আইপিএলে সানরাইজার্স গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পরে উমরানকে জাতীয় দলের সঙ্গে আমিরশাহিতে থেকে যেতে বলা হয়েছে।

মাত্র কয়েকমাসেই উমরানের জীবন বদলে গিয়েছে। সিনিয়র পর্যায়ে মাত্র দুটো ঘরোয়া ক্রিকেট ম্যাচে খেলেছেন। তারপরে আইপিএলে তীব্র গতির ঝড় মুগ্ধ করেছে স্বয়ং বিরাট কোহলিকেও। ক্যাপ্টেনের পরামর্শেই নেট বোলার হিসাবে বিশ্বকাপে অন্তর্ভূক্ত করে নেওয়া হল উমরানকে।

আরও পড়ুন: মারকাটারি অভিষেক! KKR ম্যাচেই ১৫০ কিমি গতিতে কাঁপালেন IPL, চিনুন কাশ্মীরি তরুণকে

আইপিএলে নিয়মিত ১৫০ প্লাস গতিতে বল করেছেন। কাশ্মীরি ফল বিক্রেতার ছেলে উমরানের হাত থেকে বেরিয়েছে চলতি আইপিএলে সবথেকে গতিময় বল- ১৫৩ কিমি। সংবাদসংস্থা পিটিআই-কে সানরাইজার্স হায়দরাবাদের ঘনিষ্ঠ এক ব্যক্তি জানিয়েছেন, “আমিরশাহিতে আইপিএলের বায়ো বাবল থেকে দ্রুত টিম ইন্ডিয়ার বায়ো বাবলে প্রবেশ করবেন উমরান। টিম ইন্ডিয়ার নেট বোলার হিসাবে ও এখানেই থাকছে।”

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে মোট তিন ম্যাচে খেলেছেন। সংগ্রহে তিন উইকেট। লিগ তালিকায় সবথেকে নিচে শেষ করলেও হায়দরাবাদের স্পিডস্টার আপাতত গোটা ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নিয়েছে। উমরানের গতিতে মুগ্ধ হয়ে কোহলি চলতি সপ্তাহের শুরুতেই বলে দিয়েছিলেন, “প্রত্যেক বছরের আইপিএল নতুন নতুন তারকার জন্ম দেয়। তবে এখান থেকে একজন কীভাবে আরও উন্নতি করবে, সেটা খেয়াল রাখা ভীষণ গুরুত্বপূর্ণ।”

এর সঙ্গে কোহলির আরও সংযোজন ছিল, “ফাস্ট বোলারদের পুল শক্তিশালী হওয়া ভারতীয় ক্রিকেটের পক্ষে ভাল ইঙ্গিত। আর এরকম প্রতিভা দেখলেই নিশ্চিত করতে হবে, তাঁর পূর্ণ প্রতিভা যেন ঠিকঠাক পথে উন্নতি করে।”

অক্টোবরের ২৪ তারিখে ভারত বিশ্বকাপ অভিযান শুরু করছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Umran malik included as net bowler in team india squad in upcoming t20 world cup

Next Story
ধোনিকে প্রকাশ্যে তীব্র অপমান! কড়া জবাবে ফুঁসে উঠল সুইগিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com