scorecardresearch

বড় খবর

বিশ্বকাপের পরেই ঠিকানা বদল সুয়ারেজের, মেসির পরামর্শে ব্রাজিলেই খেলবেন উরুগুয়ের সুপারস্টার

বিশ্বকাপ জয় হয়নি, এবার কেরিয়ারের শেষদিকে নেইমারের দেশে চলে গেলেন সুয়ারেজ

বিশ্বকাপের পরেই ঠিকানা বদল সুয়ারেজের, মেসির পরামর্শে ব্রাজিলেই খেলবেন উরুগুয়ের সুপারস্টার

বিশ্বকাপের পরেই ব্রাজিলের ক্লাব গ্রেমিওতে সই করলেন লুই সুয়ারেজ। ইউরোপ ছেড়ে পাকাপাকিভাবে আপাতত তিনি খেলবেন ব্রাজিলেই। পিএসজিতে যেভাবে মেসি পৌঁছতেই উন্মাদনা দেখেছিল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে যেভাবে বরণ করে নিয়েছে সৌদির আল নাসের। তেমনই উরুগুয়ের মহাতারকার জন্যও সম্মান বরাদ্দ রাখল গ্রেমিও সমর্থকরা। নতুন তারকাকে দেখতে হাজার হাজার জড়ো হলেন স্টেডিয়ামে। নীল, কালো এবং সাদা- ত্রিবর্ণ গ্রেমিও জার্সিতে সমর্থকরা ভিড় জমালেন পোর্তো আলেগ্র স্টেডিয়ামে।

৬০ হাজার দর্শকের সামনে সুয়ারেজের পদার্পণ ঘটল ব্রাজিলিয়ান ক্লাবে। শুধু মাঠেই নয়, বিমনাবন্দরে পরিবার নিয়ে হাজির হতেই গ্রেমিও সমর্থকরা এভাবেই তাঁকে অভ্যর্থনা জানান। ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুল রাজ্যের এই ক্লাবের সঙ্গে সিরি-আ’তে প্রবল প্রতিপক্ষ নাসিওনেল।

গ্রেমিও-তে পা রেখেই ক্লাবের জার্সিতে সজ্জিত হয়ে সুয়ারেজ বলে দিলেন, “চরিত্র, বন্ধুত্ব, জয় এবং গোল- এই সবকিছু সমর্থকদের কাছে প্রতিজ্ঞা করলাম। ৩৬ বছর বয়সেও যে খেলতে পারি, তা দেখানোর জন্যই গ্রেমিওতে এলাম। কারণ এটাই করতে পছন্দ করি। বন্ধু লিওনেল মেসি এবং লুকাস লেইভা (সুয়ারেজের লিভারপুলের প্রাক্তন সতীর্থ যিনি বর্তমানে গ্রেমিওতেই খেলেন) আমাকে এখানে খেলার পরামর্শ দিয়েছেন। বন্ধু তো এরকমই যে নিজেদের সিদ্ধান্তকে সমর্থন করবে।”

আরও পড়ুন: এমবাপে ‘পালালেন’, মেসির জন্য হাততালি দিতে হাজির তবু ভাই ইথান, দেখুন PSG-র ভাইরাল ভিডিও

গ্রেমিও খুদে সমর্থকদের বার্তা ভেসে উঠেছিল জায়ান্ট স্ক্রিনে। তা দেখে মাঠ ছাড়ার সময় চোখে জল চলে এল ‘এল পিস্টেলেরোর’। এমনটাই জানিয়েছে, ব্রাজিলের এল গ্রাফিকো সংবাদমাধ্যম। আগামী ২৪ জানুয়ারিতে ৩৭ বছরে পা দেবেন সুয়ারেজ। তিনি ক্লাবে আত্মপ্রকাশের দিনে উরুগুয় এবং গ্রেমিও সতীর্থ আতিলিও আনচেতার হাত থেকে নয় নম্বর জার্সি নেন।

সুয়ারেজ ক্লাবে আবেগঘন বার্তা দিয়ে আরও বলেন, “২০১৩, ২০১৫ অথবা ২০১৬-র সুয়ারেজকে হয়ত দেখতে পাবেন না সমর্থকরা, হয়ত দ্রুতগতিতে ৫০ মিটার স্প্রিন্টও টানতে পারব না। তবে সতীর্থদের গোলের সুযোগ তৈরি করে দিতে পারব। এটা একটা নতুন দল যেখানে সবাই আমাকে দেখবে সকলের সঙ্গে একই উৎসাহ নিয়ে অনুশীলনে নামতে।”

ইপিএল এবং স্পেনের ফুটবলে রাজত্ব চালানোর পর সুয়ারেজ আপাতত নতুন চ্যালেঞ্জ নিলেন ব্রাজিলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Uruguay legend luis suarez in tears after joining brazilian club gremio