বড় খবর

একাধিক ফুটবল ক্লাবের প্রস্তাবের মাঝেই ডোপ পরীক্ষার নোটিশ বোল্টকে

ছোট থেকেই স্বপ্ন দেখতেন ফুটবলার হওয়ার। অবশেষে উসেইন বোল্টের সেই স্বপ্নপূরণ হতে চলেছে। একেবারে পেশাদার ফুটবলেই দেখা যেতে পারে ‘বিশ্বের দ্রুততম মানব’কে।

Usain Bolt
উসেইন বোল্ট (ছবি-টুইটার)

ছোট থেকেই স্বপ্ন দেখতেন ফুটবলার হওয়ার। অবশেষে উসেইন বোল্টের সেই স্বপ্নপূরণ হতে চলেছে। একেবারে পেশাদার ফুটবলেই দেখা যেতে পারে ‘বিশ্বের দ্রুততম মানব’কে। দু’বছরের সঙ্গে তাঁর সঙ্গে চুক্তিবদ্ধ হতে চায় মালটা ও ভালেটা এফসি-র মতো ক্লাব। যারা ভবিষ্য়তে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করার স্বপ্ন দেখে।

গত অগস্ট থেকে অস্ট্রেলিয়ায় রয়েছেন জামাইকান স্প্রিন্টস্টার। এ-লিগ ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়ালে আছেন তিনি।  আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট কিন্তু ফুটবলেও নিজের দক্ষতা দেখিয়েছেন। গত শুক্রবার প্রাক মরসুম ম্যাচে বোল্ট নেমেছিলেন সিডনির দ্বিতীয় টিয়ার দল ম্যাকআরথার সাউথ ওয়েস্ট ইউনাটেডের বিরুদ্ধে জোড়া গোল করেছেন তিনি। তাঁর দল ৪-০ গোলে জয়ও পেয়েছে। সিডনির ‘ডেইলি টেলিগ্রাফ’ জানিয়েছে যে, বোল্টের কাছে মালটা ও ভালেটা এফসি হয়ে খেলার প্রাথমিক প্রস্তাব এসেছে। যদিও বোল্টের অস্ট্রেলিয়ান এজেন্ট টনি র‌্যালিসএই রিপোর্ট নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।বোল্টের খেলা দেখতেও শেষ দু’ম্যাচে প্রচুর দর্শক এসেছিলেন মাঠে। জার্মানি, দক্ষিণ আফ্রিকা ও নরওয়েতে গিয়েও বোল্ট ফুটবলের ভাগ্য পরখ করে দেখেছেন।

আরও পড়ুন: শূন্য অভিকর্ষেও অপ্রতিরোধ্য বোল্ট

 

View this post on Instagram

 

Dreams become Reality through hard work. @ccmariners

A post shared by Usain St.Leo Bolt (@usainbolt) on


এসবের মাঝেই আবার বোল্টকে ডোপ পরীক্ষার নোটিশ হাতে ধরিয়েছে অস্ট্রেলিয়ার ডোপ বিরোধী সংস্থা আসাদা। যা দেখে রীতিমতো ক্ষুব্ধ বোল্ট। আসাদার নোটিশে সাফ বলা হয়েছে যে, অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশনের নিয়ম মেনে বোল্টকে রক্ত ও মূত্রের নমুনা পাঠাতে হবে। মেরিনার্সের হয়ে ট্রায়ালে থাকলেও তাঁকে ক্লাবের নথিভুক্ত ফুটবলার হিসেবেই দেখানো হচ্ছে। ফলে ডোপ টেস্ট দিতে হবে বোল্টকে। এই সপ্তাহে বোল্টের ট্রায়াল শেষ। তারপরেই ঠিক হবে তাঁর ফুটবল ভবিষ্য়ত। এখন দেখার বোল্ট ফুটবলার হিসেবে কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করতে পারেন কি না! প্রতীক্ষায় তাঁর ফ্যানেরা। উত্তর দেবে সময়। 

Web Title: Usain bolt offered contract with malta football club

Next Story
শচীনকে নিয়ে মুখ খুললেন শ্রীসন্থ, সাক্ষী থাকল ‘বিগ বস’S Sreesanth and Sachin Tendulkar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com