বড় খবর

ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি থেকে বাদ খোয়াজা-হ্যান্ডসকম্ব

অস্ট্রেলিয়া ক্রিকেটের নিয়ম অনুযায়ী যারা চুক্তি তালিকা থেকে বাদ পড়লেন তাঁরা আবার জাতীয় দলের হয়ে পারফর্ম করে ১২ আপগ্রেড পয়েন্ট সংগ্রহ করলেই এই তালিকায় অন্তর্ভুক্ত হবেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বার্ষিক চুক্তি থেকে বাদ পড়লেন উসমান খোয়াজা। পারফরম্যান্স এর কারণেই অস্ট্রেলিয়ার ২০ জন সেরা এলিট ক্রিকেটারদের তালিকায় থাকতে পারলেন না তিনি। গত আগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে লিডস টেস্টের পর বাদ পড়েছিলেন তিনি। তারপর অস্ট্রেলিয়া দলে আর সুযোগ জোটেনি।

খোয়াজা ছাড়াও ক্রিকেট অস্ট্রেলিয়ার বার্ষিক চুক্তি তালিকা থেকে বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ, ফাস্ট বোলার নাথান কুইলটার নাইল এবং মার্কাস স্তয়নিস।

নতুন মুখ হিসাবে এই চুক্তি তালিকায় জায়গা করে নিয়েছেন মার্নাস লাবুশনে, এস্টোন আগার, জো বার্নস, মিচেল মার্শ এবং কেন রিচার্ডসন।

বৃহস্পতিবার প্রেস বিবৃতিতে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হর্নস জানান, “মার্নাসের উত্থান দুর্দান্ত, টেস্টে জো ভালো খেলছে, টি টোয়েন্টিতে এস্টোন দারুন, সীমিত ওভারের ক্রিকেটে আবার কেন রিচার্ডসন বেশ ফর্মে রয়েছে।”

অস্ট্রেলিয়া ক্রিকেটের নিয়ম অনুযায়ী যারা চুক্তি তালিকা থেকে বাদ পড়লেন তাঁরা আবার জাতীয় দলের হয়ে পারফর্ম করে ১২ আপগ্রেড পয়েন্ট সংগ্রহ করলেই এই তালিকায় অন্তর্ভুক্ত হবেন।

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা
এস্টোন আগার, জো বার্নস, আলেক্স কারি, প্যাট কামিন্স, আইরণ ফিঞ্চ, জোস হাজেলউড, ট্রভিস হেড, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশনে, স্টিভ স্মিথ, নাথান লিওন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস পাটিনসন, জায়ে রিচার্ডসন, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, জাম্পা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Usman khawaja omitted from ca contract list

Next Story
ইরফান খানের সঙ্গে পাঠানের কানেকশন কি! জানালেন ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com