scorecardresearch

বড় খবর

রোহিত-পন্থের ওজনও তো কেজি কেজি! সরফরাজকে মোটা বলতেই ক্ষেপে গেলেন প্রসাদ

মোটা সরফরাজ খানের বঞ্চনায় এবার মুখ খুললেন প্রসাদ

রোহিত-পন্থের ওজনও তো কেজি কেজি! সরফরাজকে মোটা বলতেই ক্ষেপে গেলেন প্রসাদ

ঘরোয়া ক্রিকেটে একের পর এক সেঞ্চুরি করে চলেছেন। তারপরেও জাতীয় দলে ব্রাত্য থাকতে হচ্ছে সরফরাজ খানকে। সরফরাজ খানের ওজন নিয়ে নির্বাচকদের সমস্যা রয়েছে, এমনই রটে গিয়েছে ক্রিকেট মহলে। তবে সরফরাজ খানের ওজন-ইস্যুতে এবার ক্রিকেটারের পাশেই দাঁড়ালেন ভেঙ্কটেশ প্রসাদ। জানিয়ে দিলেন, ফিট না হওয়া স্বত্বেও সরফরাজ যদি এভাবে শতরান করে, তাহলে সরফরাজকে না নেওয়ার অর্থ ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সকে খুব বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজে বাদ পড়ার পরে নির্বাচকদের বার্তা দিতে সরফরাজ ফের রঞ্জিতে অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লির বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছেন। দিল্লির প্রবল ঠান্ডা উপেক্ষা করে সরফরাজ ১৫৫ বলে ১২৫ করেছেন। ১৬টি বাউন্ডারির সঙ্গে চারটে ছক্কাও হাঁকিয়েছেন মুম্বই ব্যাটসম্যান।

আরও পড়ুন: রোহিত-কোহলিদের আর ভাবা হচ্ছে না! টিম ইন্ডিয়ার প্ল্যানিং নিয়ে হাটে হাঁড়ি ভাঙলেন গাভাসকার

গত কয়েক বছর ধরেই ঘরোয়া ক্রিকেটে টানা ফর্মে ব্যাট করে চলেছেন সরফরাজ। তবে তা সত্ত্বেও অস্ট্রেলিয়া সিরিজে যখন জায়গা হয়নি উঠতি তারকার, ভাবা হচ্ছিল ওজন নিয়ে হয়ত সমস্যা রয়েছে নির্বাচকদের।

সেই ইস্যুতেই এবার মুখ খুলে ভেঙ্কটেশ প্রসাদ জানিয়ে দিয়েছেন, “তিনটে ব্লকবাস্টার সিজন কাটানোর পরেও টেস্ট স্কোয়াডে সরফরাজকে না রাখা প্রবল অন্যায়। এটা ঘরোয়া ক্রিকেটের অপমান। এতটাই যে এই প্ল্যাটফর্ম যেন ভেবেই দেখা হচ্ছে না। ওঁর ওজন নিয়ে সমস্যা থাকলে ভারতীয় দলে এরকম অনেকেই রয়েছেন যাঁদের ওজন বেশি।”

ঘটনা হল, কাদের ওজন বেশি তা স্পষ্টভাবে উল্লেখ না করলেও ভেঙ্কটেশ প্রসাদের তীর যে রোহিত শর্মা, ঋষভ পন্থদের নিয়ে তা বুঝতে অসুবিধা হয়না!

আরও পড়ুন: শেওয়াগের মত স্বাধীনতাই পাননি! অভিমানে, আক্ষেপে টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা মুরলি বিজয়ের

জাতীয় দল থেকে ফের একবার বঞ্চনার শিকার হওয়ার পরে সরফরাজ খান ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলে দিয়েছেন, “পুরোপুরি ভেঙে পড়েছিলাম। বিশেষ করে এত এত রান করা সত্ত্বেও। আমিও মানুষ, মেশিন তো নই! দিল্লিতে বাবা এসেছিলেন। ওঁর সঙ্গে কথা হয়। আমার অনুশীলন পর্বেও বাবা হাজির ছিলেন। অনেক মেসেজ পাচ্ছি, দেখছি যেখানে অনেকেই বলছেন, আমার জাতীয় দলে জায়গা পাওয়া উচিত ছিল। বাবা স্রেফ বললেন, আমার কাজ রান করে যাওয়া। একদিন ঠিক জাতীয় দলের হয়ে খেলব। এই বিশ্বাস নিয়েই খেলে চলেছি। বাকিটা ভাগ্যের হাতে।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Venkatesh prasad comes in support of sarfaraz khan after mumbai batsman fails to get selected in indian team