scorecardresearch

বড় খবর

রঞ্জি ট্রফি বিদর্ভের ঘরে, দু ইনিংস মিলিয়ে ১ রান পূজারার

দ্বিতীয় ইনিংসে ২০৬ রানের টার্গেট ছিল সৌরাষ্ট্রের সামনে। কিন্তু পঞ্চম দিনে ৫৯ তম ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় তারা। বাঁহাতি স্পিনার আদিত্য সারওয়াতে দু ইনিংসেই পূজারাকে আউট করেন।

Ranji Aditya Sarwate
ফাইনালে ১১টি উইকেট পয়েছেন স্পিনার আদিত্য সারওয়াতে
সৌরাষ্ট্রকে ৭৮ রানে হারিয়ে রঞ্জি ট্রফি জিতে নিলে বিদর্ভ। বৃহস্পতিবার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে ৭৮ রানে জিতল তারা। ঘরের মাঠে আদিত্য সারওয়াতে মোট ১১টি উইকেট তুলে নেন। প্রথম ইনিংসে ৫টি ও দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট নেন তিনি। একই সঙ্গে ৪৯ রান করেন তিনি। স্বাভাবিকভাবেই ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন আদিত্য। জয়দেব উনাদকট এবং চেতেশ্বর পূজারার উপস্থিতিও সৌরাষ্ট্রকে প্রথম রঞ্জি খেতাব দিতে পারল না।

দ্বিতীয় ইনিংসে ২০৬ রানের টার্গেট ছিল সৌরাষ্ট্রের সামনে। কিন্তু পঞ্চম দিনে ৫৯ তম ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় তারা।

বাঁহাতি স্পিনার আদিত্য সারওয়াতে দু ইনিংসেই পূজারাকে আউট করেন। ভারতের মিডল অর্ডারের নির্ভরযোগ্য পূজারা অস্ট্রেলিয়ায় দারুণ পারফরম্যান্সের পর, ঘরোয়া ক্রিকেটেও সৌরাষ্ট্রকে রঞ্জি ট্রফির ফাইনালে তুলতে সাহায্য করেছেন। কিন্তু ফাইনালে আদিত্য সারওয়াতের বোলিং খেলতেই পারেননি তিনি। পূজারা প্রথম ইনিংসে ১ ও দ্বিতীয় ইনিংসে শূন্য রান করেন।

পঞ্চম দিন যথেষ্ট কোণঠাসা অবস্থায় খেলতে নামে সৌরাষ্ট্র। তাদের স্কোর ছিল ৫ উইকেটে ৫৮, জয়ের জন্য দরকার ছিল ১৪৮ রান। প্রথম আধঘণ্টা উইকেট খোয়ায়নি তারা।

কিন্তু আগের দিনের নট আউট ব্যাটসম্যান সামান্য ভুলে সারওয়াতেকে উইকেট দিয়ে বসেন। এরপর আর বেশিক্ষণ টেঁকেনি সৌরাষ্ট্রের ইনিংস। এই নিয়ে তিনবার রঞ্জি ফাইনাল হারল সৌরাষ্ট্র।

Read the Full Story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Vidarbha wins ranji title cheteshwar pujara failed