বড় খবর

মাঠে নেমেই রেকর্ড! সৌরভ-ধোনিদের লিস্টে নাম লেখালেন কোহলিও

প্রথম ম্যাচে হারের পরে দ্বিতীয় ম্যাচেও অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নেমেছে টিম ইন্ডিয়া। টসে জিতে ফের ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক ফিঞ্চ।

রেকর্ড গড়ে ফেললেন বিরাট কোহলি। সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতে নামার সময়েই আন্তর্জাতিক ক্রিকেটে ২৫০ টি একদিনের ম্যাচে নামার কৃতিত্ব অর্জন করে ফেললেন। এদিন মাঠে নামার পরেই সম্প্রচারকারী সংস্থার তরফে অভিনন্দন জানানো হয় কোহলিকে।

মেন ইন ব্লু-এর জার্সিতে এর আগে শচীন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিন, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়দের এলিট লিস্টে নাম লিখিয়ে ফেললেন। অষ্টম ভারতীয় ক্রিকেটার হিসাবে এই তালিকায় বসলেন তিনজন। এই তালিকায় রয়েছেন যুবরাজ সিং, অনিল কুম্বলের মত সুপারস্টাররাও।

আরো পড়ুন: বিয়ের প্রতিশ্রুতিতে দশ বছর টানা ধর্ষণ, বাবরের মুখোশ খুললেন পাক তরুণী

জাতীয় দলের জার্সিতে সবথেকে বেশি ম্যাচ খেলার নজির মাস্টার ব্লাস্টারের। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৪৬৪টি ওডিআই খেলেছেন। অধিনায়ক হিসেবে ওডিআই খেলার নিরিখে কোহলি এখনো যদিও পিছিয়ে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (১৪৭), মহম্মদ আজহারউদ্দিন (১৭৪) এবং মহেন্দ্র সিং ধোনির (২০০) থেকে।

এই হিসাবে কিংবদন্তি ধোনি জাতীয় দলের জার্সিতে মোট ৩৪৭টি ম্যাচে অংশ নেন। এর মধ্যে ২০০টিতেই অধিনায়কত্ব করেছেন তিনি। জিতেছেন ১১০টি ম্যাচ। সব দেশের বিচারে নেতা হিসেবে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার নজির রিকি পন্টিংয়ের। ক্যাপ্টেন হয়ে তিনি খেলেছেন ২৩০ টি ম্যাচ। এর পরেই রয়েছে স্টিফেন ফ্লেমিং (২১৮) এবং ধোনি (২০০)।

যাইহোক, প্রথম ম্যাচে হারের পরে দ্বিতীয় ম্যাচেও অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নেমেছে টিম ইন্ডিয়া। টসে জিতে ফের ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক ফিঞ্চ। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে তুলেছে ১৭৩। ক্রিজে ব্যাটিং করছেন লাবুশানে এবং স্মিথ। এদিন ও ওপেনিং পার্টনারশিপ ফিঞ্চ-ওয়ার্নার জুটি ১৪২ তুলে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli 250 odi india vs australia record sydney

Next Story
বিয়ের প্রতিশ্রুতিতে দশ বছর টানা ধর্ষণ, বাবরের মুখোশ খুললেন পাক তরুণী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com