বড় খবর

India vs West Indies 2nd T20I: বিশ্বরেকর্ডের খেলায় মাতবেন রোহিত-বিরাট

India vs West Indies 2nd T20I:  এই ম্য়াচে বিরাট কোহলির সামনে বিশ্বরেকর্ডের হাতছানি। আর মাত্র চারটি রান করলেই রোহিতকে টপকে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

Virat Kohli and Rohit Sharma will looking for T20I World Record Sports
India vs West Indies 2nd T20I: বিশ্বরেকর্ডের খেলায় মাতবেন রোহিত-বিরাট

India vs West Indies 2nd T20I: আন্তর্জাতিক ফুটবলে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্য়ে প্রতিদিনই চলে রেকর্ডের নিরীখে একে অপরকে ছাপিয়ে যাওয়ার খেলা। আর সেই সেটাই ঘটছে ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্য়ে। ক্য়াপ্টেন ও তাঁর ডেপুটির মধ্য়ে চলে রেকর্ড ভাঙা-গড়ার খেলা।

রবিবার তিরুঅনন্তপুরমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ খেলতে নামবে ভারত। এদিন জিততে পারলেই তিন ম্য়াচের টি-২০ সিরিজ ২-০ জিতে নেবে ভারত। আর এই ম্য়াচে বিরাট কোহলির সামনে বিশ্বরেকর্ডের হাতছানি। আর মাত্র চারটি রান করলেই রোহিতকে টপকে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

আরও পড়ুন-বিশ্বচ্যাম্পিয়নদের একাই ক্লাস নিলেন চেজমাস্টার

তিরুঅনন্তপুরমে নামার আগে কোহলির ঝুলিতে রয়েছে ২৫৪৪ রান। ৭৩টি ম্য়াচ খেলে ৬৮টি ইনিংসে ৫১.৯১-এর গড়ে এই রান করেছেন টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন। তাঁর স্ট্রাইক রেট ১৩৬.৭০। অন্য়দিকে রোহিত ১০২টি ম্য়াচ খেলে ৯৪টি ইনিংসে ২৫৪৭ রান করে রয়েছেন মডগালে। তাঁর গড় ৩১.৮৩ ও স্ট্রাইক রেট ১৩৭.৪৫। ফলে দ্বিতীয় টি-২০ ম্য়াচে রোহিত আর বিরাটের মধ্য়ে চলবে বিশ্বরেকর্ডের খেলা।

হায়দরাবাদে প্রথম টি-২০ ম্য়াচে রোহিত ১০ বলে ৮ রান করে খারি পিয়েরের বলে হেটমায়ারের হাতে ক্য়াচ আউট হয়ে যান। আর সেদিনই কোহলি কেরিয়ারের সেরা টি-২০ ইনিংস (৫০ বলে অপরাজিত ৯৪) খেলে উইন্ডিজের ২০৮ রান তাড়া করে ভারতকে ৬ উইকেটে জেতান। এদিন রোহিতের একটি রেকর্ডও ভাঙেন কোহলি। আন্তর্জাতিক টি-২০-তে রোহিতের রয়েছে ২২টি ফিফটি প্লাস রানের ইনিংস। কোহলি রাজীব গান্ধী ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে ২৩টি ফিফটি প্লা রানের ইনিংস খেলে ফেলেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: %e0%a6%be%e0%a6%be%e0%a6%be%e0%a6%be168897

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com