বিরাট রেকর্ড করলেন কোহলি, লাইমলাইট কেড়ে নিল সৌরভের মহানুভবতা

পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ব্যাট থেকে ৬৫ বলে ৭৭ রানের ঝকঝকে ইনিংস এসেছিল। আর এই ম্যাচেই কোহলি এক অনন্য় নজির গড়েন। বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে ওয়ান-ডে ফর্ম্যাটে ১১০০০ রান পূর্ণ করলেন।

By: Updated: June 18, 2019, 02:29:45 PM

রবিবাসরীয় ম্যাঞ্চেস্টারে ভারত-পাক মহারণে বিরাট কোহলির ব্যাট শাসন দেখেছে বাইশ গজ। পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে সাতে সাত করার ম্যাচে কোহলির ব্যাট থেকে ৬৫ বলে ৭৭ রানের ঝকঝকে ইনিংস এসেছিল। আর এই ম্যাচেই কোহলি এক অনন্য় নজির গড়েন।বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে ওয়ান-ডে ফর্ম্যাটে ১১০০০ রান পূর্ণ করলেন।


শচীন তেন্ডুলকরের ১৭ বছরের পুরনো রেকর্ড ভেঙে এই নতুন মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। মাস্টারব্লাস্টারের থেকে ৫৪টি কম ইনিংসে এগারো হাজারির ক্লাবে এলেন বিরাট। শচীন নিয়েছিলেন ২৭৬টি ইনিংস। কোহলি নিলেন ২২২টি ইনিংস। বিরাট তখন ৫৬ রানে ব্যাট করছিলেন। হাসান আলিকে ফাইন লেগে ফ্লিক করে চার মেরেই ১১০০০ রান পূর্ণ করেন ভারত অধিনায়ক।

শচীন, কুমার সঙ্গকারা, রিকি পন্টিং, সনত জয়সুরিয়া, মাহেলা জয়বর্ধনে, ইনজামাম-উল-হক, জ্যাক কালিস ও সৌরভের পর বিশ্বের নবম ক্রিকেটার হিসেবে ১১ হাজার ওয়ান-ডে রান করেন বিরাট। সেই সময় ধারভাষ্য় দিচ্ছিলেন এই ক্লাবেরই অন্য়তম উজ্জ্বল নক্ষত্র সৌরভ। শচীন আর সৌরভের পর বিরাট তৃতীয় ভারতীয় হিসেবে ইতিহাস লিখেছেন। ঘটনাচক্রে দ্রুততম ১১০০০ ওয়ান-ডে রান করার ক্ষেত্রে বিরাট শচীনকেই পিছনে ফেলেননি পন্টিং (২৮৬টি), সৌরভ (২৮৮টি) এবং ক্যালিসকেও (২৯৩টি) পিছনে ফেলে দেন।

সৌরভ বিরাট কীর্তি বর্ণনা করার সময় শচীন-পন্টিংয়ের নাম নিলেও একবারের জন্যও বলেলনি যে, দ্রুততমদের তালিকায় তিনিও রয়েছেন চারে। সৌরভের এই মহানুভবতায় মুগ্ধ টুইটার। জয় ভট্টাচার্য টুইটারে এই ঘটনাটির উল্লেখ করার পরেই সকলে সৌরভের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। জয়ের টুইটটি প্রায় সাড়ে চার হাজারবার রিটুইট হয়েছে। ২৮ হাজারের কাছাকাছি লাইক পেয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli became fastest to 11000 runs but sourav ganguly stole the show with his humility

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X