হায়দরাবাদে প্রাক্তন পাক অধিনায়কের সঙ্গে এক আসনে বসতে পারেন কোহলি

 নিজামের শহরে কোহলি যদি ফের একটা সেঞ্চুরি হাঁকাতে পারেন তাহলে স্পর্শ করবেন প্রাক্তন পাক ক্রিকেটার ইনজামাম-উল-হককে। ইঞ্জিরও ২৫টি টেস্ট শতরান রয়েছে।

By: Hyderabad  Published: Oct 10, 2018, 2:46:22 PM

আগামী শুক্রবার থেকে হায়দরাবাদে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। রাজকোটে প্রথম টেস্টে ইনিংস ও ২৭২ রানে জিতছিল ভারত। সেই ম্যাচেই টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কেরিয়ারের ২৪ তম টেস্ট সেঞ্চুরিটা করেছিলেন। অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের পর কোহলিই দ্রুততম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছিলেন। নিজামের শহরে কোহলি যদি ফের একটা সেঞ্চুরি হাঁকাতে পারেন তাহলে স্পর্শ করবেন প্রাক্তন পাক ক্রিকেটার ইনজামাম-উল-হককে। ইঞ্জিরও ২৫টি টেস্ট শতরান রয়েছে।

২৯ বছরের কোহলি এখনও পর্যন্ত ৭২টি টেস্ট খেলেছেন। ৫৪.৬৬-এর গড়ে তাঁর ঝুলিতে রয়েছে ৬২৮৬ রান। ইনজামাম ১২০টি টেস্ট খেলে ৮৮৩০ রান করেছেন ৪৯.৬০-এর গড়ে। বাইশ গজে সর্বাধিক বেশি টেস্ট সেঞ্চুরিকারীদের মধ্যে ২১ নম্বরে রয়েছেন কোহলি। তালিকায় সবার ওপরে ক্রিকেট ঈশ্বর শচীন তেন্ডুলকর। ২০০টি টেস্ট খেলে শচীন করেছেন ১৫৯২১ রান। ৫৩.৭৮-এর গড় তাঁর। যদিও ওয়ান-ডে ফর্ম্যাটে শচীনের পরেই কোহলির সেঞ্চুরি সবচেয়ে বেশি। মাস্টারব্লাস্টারের রয়েছে ৪৯টি শতরান। কোহলি করেছেন ৩৫টি। রাজকোটেই টেস্ট ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ করা হয়ে গিয়েছে কোহলির। চলতি বছর ১০টি টেস্ট খেলেছেন তিনি। এটি ছিল তাঁর চতুর্থ টেস্ট সেঞ্চুরি। ক্যালেন্ডার বর্ষে ১০০৩ টেস্ট রানও করে ফেলেছেন।

আরও পড়ুন: ব্র্যাডম্য়ানের পরেই বিরাট, ২৪ নম্বর টেস্ট সেঞ্চুরিতে দ্বিতীয় দ্রুততম

ঠিক তিন দিনও নয়, দেখতে গেলে আড়াই দিনেই ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের ফয়সলা হয়ে গিয়েছিল। পৃথ্বী শ, ক্যাপ্টেন কোহলি ও রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে ভারত রানের পাহাড়ে উঠেছিল। অন্যদিকে বল হাতে পাঁচ উইকেট নিয়ে কামাল করে দিয়েছিলেন কুলদীপ যাদব। এখন দেখার রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ক্যারিবিয়ানরা প্রত্যাবর্তন করতে পারেন কি না! টেস্ট শেষ করার পর দু’দলের মধ্যে পাঁচটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ ম্যাচ হবে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরেই ভারত উড়ে যাবে অস্ট্রেলিয়ায়। কোহলিদের সামনে অপেক্ষা করে আছে অগ্নিপরীক্ষা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Virat Kohli: প্রাক্তন পাক অধিনায়কের সঙ্গে এক আসনে বসতে পারেন কোহলি

Advertisement

ট্রেন্ডিং