scorecardresearch

জাতীয় দল থেকে শীঘ্রই বাদ পড়বেন কোহলি, বিরাট ভবিষ্যৎবাণী ঘিরে তোলপাড়

এই মুহূর্তে বিতর্কের অন্যতম নাম বিরাট কোহলি। তাঁকে নিয়ে বড়সড় ভবিষ্যৎবাণী করলেন এবার মন্টি পানেসর।

রবিবার সেঞ্চুরিয়নে যখন জাতীয় দলের হয়ে খেলতে নামবেন, তখন স্রেফ টিম ইন্ডিয়ার ইতিহাস গড়াই লক্ষ্য থাকবে না কোহলির, নিজের দু বছরের সেঞ্চুরি খরা কাটাতেও বাইশ গজে নামবেন মহাতারকা। ২০১৯-এ ভারতের প্ৰথম পিঙ্ক বলের টেস্টে বাংলাদেশের বিপক্ষে ইডেনে শেষবার সেঞ্চুরি করেছিলেন। তারপরে শুধু টেস্টেই নয়, কোনও ফরম্যাটেই শতরান করতে পারেননি তিনি।

এমন আবহে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসর বড়সড় ভবিষ্যৎবাণীতে জানালেন, টিম ইন্ডিয়ায় কোহলির জায়গা নড়বড়ে হয়ে গিয়েছে। জায়গা হারাতেও পারেন তিনি অদূর ভবিষ্যতে।

আরও পড়ুন: সৌরভ বনাম কোহলি ঝামেলায় অবশেষে মুখ খুললেন দ্রাবিড়! প্রশংসায় ভাসালেন বিরাটকে

সংবাদসংস্থা-কে মন্টি জানিয়েছেন, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলি প্রচন্ড চার্জড আপ হয়ে মাঠে নামবে। কারণ ও ভালমতই জানে, প্রোটিয়াজ সফরে রান না করতে পারলে, দ্রুতই জায়গা হারাতে হতে পারে ও। তাই ও পারফর্ম করার জন্য বেশ চাপে থাকবে। তবে ও রান না পেলেও যদি দল জয় পায়, সেটাও ওঁর কাছে স্বস্তির হবে। কারণ ও জানে, কীভাবে সকলের কাছ থেকে সেরাটা বের করে আনতে হয়।”

এমন অবস্থায় পানেসরের পরামর্শ, মাঠের বাইরে কথাবার্তা বিতর্ক সরিয়ে রেখে কোহলি যেন নিজের খেলায় ফোকাস করেন। “বাইরের সমস্ত কিছু সরিয়ে ওঁকে আপাতত ভাবতে হবে কীভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল জিতবে। এটাই এই মুহূর্তে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। বিসিসিআই-ও এটা চায়। টেস্ট সিরিজ জেতার জন্য ওঁকে দলের এগারোজনের কাছ থেকে সেরাটা বের করে আনতে হবে।”

আরও পড়ুন: কোহলি-সৌরভ সংঘাতে নীরবতা ভাঙলেন কাইফ, সরাসরি জানালেন কার পক্ষে তিনি

“দক্ষিণ আফ্রিকায় ভারতের জেতার ভাল সম্ভবনা রয়েছে। ভারতের বাইরে কীভাবে টেস্ট জিততে হয়, সেটা ওঁরা ভালই জানে। সেটাই রবি শাস্ত্রীর কোচিং দর্শন। দলের সকলের মধ্যে এই বিশ্বাস উনি দিয়ে গিয়েছেন, যে কোনও পরিস্থিতিতে দল লড়াই চালাতে পারে। আর দল ভাল পজিশনে থাকলে প্রতিপক্ষের গলায় আরও সাঁড়াশি চাপ বজায় রাখা হবে।”

তিন টেস্টের সিরিজে ভারতের প্ৰথম ম্যাচ রবিবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে। জানুয়ারিতে বাকি দুই টেস্ট খেলা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli could lose his place in test team feels monty panesar