কোহলি ঘুষ না দেওয়ায় বাদ পড়েছিলেন, বিস্ফোরক অভিযোগ

কোহলি বলছিলেন, "দিল্লিতে এমন কিছু ঘটে, যা মোটেই হওয়া উচিত নয়। মাঝে মাঝে যাঁরা দলে নির্বাচিত হয়, তাঁরা মোটেই নিয়ম মেনে দলে জায়গা পাননা।"

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: May 19, 2020, 06:29:00 PM

দলে জায়গা পেতে হলে ঘুষ দিতে হয়। আর বিরাট কোহলির বাবা নাকি ঘুষ দিতে রাজি হননি। যাতে তারকা ক্রিকেটার নিজের যোগ্যতায় দলে জায়গা করে নিতে পারেন। অতীতের ঘটনা তুলে ধরে এমনভাবেই বিতর্কিত মন্তব্য কোহলির।

কোহলি প্রায়ই বলেন তাঁর পিতা রিয়েল লাইফ হিরো। সুনীল ছেত্রীর সঙ্গে লাইভ চ্যাটে আড্ডা দিতে গিয়ে বাবার কথা স্মরণ করে এমনটাই জানালেন বিশ্ব ক্রিকেটের মহাতারকা।

কোহলি বলছিলেন, “দিল্লিতে এমন কিছু ঘটে, যা মোটেই হওয়া উচিত নয়। মাঝে মাঝে যাঁরা দলে নির্বাচিত হয়, তাঁরা মোটেই নিয়ম মেনে দলে জায়গা পাননা।”

নিজের কেরিয়ারেও এমনটা সাক্ষী থেকেছেন তিনি। কোহলি বলছিলেন, “আমার নিজের যোগ্যতাতেই দলে জায়গা পাওয়ার ক্ষমতা ছিল। তবে একজন আমার বাবাকে বলেছিলেন, পুরো বিষয় কনফার্ম হওয়ার জন্য ‘একটু অন্যকিছুর’ প্রয়োজন। আমার বাবা সৎ মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা মানুষ। অনেক কষ্ট করে আইনজীবী হয়েছিলেন। আমার বাবা প্রথমে বুঝতে পারেননি এই ‘একটু অন্যকিছু’ কী। আমার বাবা পরে বলেন, বিরাটকে যদি যোগ্যতায় নির্বাচিত হতে হয়, সেটা করুন। অতিরিক্ত আমি কিছু দেব না।”

বিরাটের বাবার এই অনড় মানসিকতা প্রভাব ফেলেছিল কেরিয়ারে। দিল্লি দলে সুযোগ পাননি বিরাট। সেই খারাপ স্মৃতি মনে করে কিংবদন্তি বলেন, “আমাকে নির্বাচিত না করার পরে অনেক কেঁদেছিলাম। পুরোপুরি ভেঙে পড়েছিলাম। তবে সেই ঘটনা আমাকে শিক্ষা দিয়ে যায় যে দলে জায়গা পেতে হলে অসাধারণ পর্যায়ের ক্রিকেট খেলতে হবে। পুরো নিজের কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার মাধ্যমে হতে হবে। আমার বাবা আমাকে পথ দেখিয়ে গিয়েছিলেন। কথা বলে নয়, কাজ করে নিজের যোগ্যতা করতে হবে, সেদিন থেকেই বুঝে যাই।”

বর্তমান প্রজন্মের সবথেকে নিখুঁত ব্যাটসম্যান বলা হয় বিরাটকে। তিনি আরো জানান, বাবার প্রয়াণের পর ক্রিকেটে স্বপ্নের কেরিয়ার গড়তে তিনি আরো প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ওঠেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli did not get selected because father did not bribe

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X