scorecardresearch

বড় খবর

DISTURBED! লিখে ট্যুইট বিরাট কোহলির, কী হয়েছে তাঁর?

ভারতের ২২-৪০ বছর বয়সী মানুষের এক তৃতীয়াংশ কোনওরকম শারীরিক কসরত করেন না। এই তথ্য দেখে রীতিমতো আঁতকে উঠলেন বিরাট কোহলি। DISTURBED! লিখে ট্যুইট করলেন তিনি।

Virat Kohli
কোহলিহীন ভারত চাপে থাকবে পাকিস্তানের বিরুদ্ধে: হাসান আলি

ভারতের ২২-৪০ বছর বয়সী মানুষের এক তৃতীয়াংশ কোনওরকম শারীরিক কসরত করেন না। এই তথ্য জানার পর রীতিমতো আঁতকে উঠলেন বিরাট কোহলি।  DISTURBED! লিখে ট্যুইট করলেন তিনি।

সম্প্রতি স্পোর্টসওয়্যার কোম্পানি পুমা ও মার্কেট রিসার্চ সংস্থা কান্টার আইএমআরবি একটি সার্ভে চালিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। সেখানেই উঠে এসেছে একাধিক তথ্য। বলা হচ্ছে শেষ এক বছরে বাইশ থেকে চল্লিশের কোঠার ৫৭ শতাংশ মানুষ কোনওরকম খেলাধুলোর সঙ্গে যুক্ত থাকেননি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে না-খেলার প্রবণতা ক্রমেই বেড়েছে এই বয়সীদের মধ্যে।

শুধু অপুষ্টিই নয়, দেশে বাড়ছে মেদবৃদ্ধির পরিমাণও। গত অক্টোবরে ওয়ার্ল্ড ওবেসিটি ফেডারেশন জানাচ্ছে , ২০২৫-এ ভারতে মেদবাহুল্যের হার বাড়বেপাঁচ শতাংশ। ২০১৪-তে এই হার ছিল ৩.৭ শতাংশ। এসব তথ্যসংবলিত একটি রিপোর্ট ট্যুইট করে টিম ইন্ডিয়া ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্যাপ্টেন তথা পুমার ব্র্যান্ড অ্যাম্বাসাডর লিখলেন তিনি বিষয়টি নিয়ে চিন্তিত।

ডায়েট হোক বা শরীরচর্চা, বিরাটের জীবনযাপন অনেকের কাছেই মডেল। তাঁর রুটিন ফলো করতে চান বহু খোলায়ড়। এই আইপিএলেই ক্যাচ নেওয়ার সময়ে বিরাটের অ্যাথলেটিজিম দেখে বিস্ময় গোপন করতে পারেননি তাঁর স্ত্রী অনুষ্কাও।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: বিরাট কোহলির ক্যাচে অনুষ্কা শর্মার OMG প্রতিক্রিয়া দেখুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli disturbed by lack of physical activity and sports adoption in india