রোহিতকে পেরিয়ে সবার আগে কোহলি, বিশ্বরেকর্ড করলেন ভারত অধিনায়ক

আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে এখন সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। সতীর্থ ও তাঁর টিমের ডেপুটি রোহিত শর্মাকে টপকে ভারত অধিনায়ক চলে এলেন মগডালে। বিরাট-রোহিতের পরেই মার্টিন গাপটিল।

By:
Edited By: Subhapam Saha Kerala  Updated: December 9, 2019, 04:32:01 PM

আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে এখন সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। সতীর্থ ও তাঁর টিমের ডেপুটি রোহিত শর্মাকে টপকে ভারত অধিনায়ক চলে এলেন মগডালে। বিরাট-রোহিতের পরেই রয়েছেন নিউজিল্য়ান্ডের মার্টিন গাপটিল।

তিরুঅনন্তপুরমে নামার আগে মাত্র চার রান প্রয়োজন ছিল কোহলির। তাহলেই তিনি রোহিতকে ছাপিয়ে আন্তর্জাতি টি-২০ ফর্ম্য়াটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যেতেন। এটাই ছিল শর্ত। ঘটনাচক্রে এই বিশ্বরেকর্ড নিজের মুঠোয় রাখার জন্য় হিটম্য়ানও নেমেছিলেন গ্রিনফিল্ড ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে।

আরও পড়ুন-কেসরিক উইলিয়ামস বনাম বিরাট কোহলি, শেষ দু’বছর ধরে চলছে লড়াই

রোহিত ১৮ বলে ১৫ রান করে জেসন হোল্ডারের বলে ক্লিন বোল্ড হয়ে যান। এরপর ক্রিজে আসেন কোহলি। রোহিতকে টপকে যেতে গেলে তাঁকে আরও ১৯টি রান করতে হতো। আর কোহলি ১৭ বলে ১৯ রান করেই আউট হন কেসরিক উইলিয়ামসের বলেই। বিশ্বরেকর্ড করেই মাঠ ছাড়েন বাইশ গজের কিং।

আরও পড়ুন-পন্থ ক্য়াচ ফসকাতেই গ্য়ালারিতে “ধোনি…ধোনি“ রব, দর্শকদের কড়া বার্তা কোহলির

কোহলির ঝুলিতে এখন ২৫৬৩ রান। ৭৪টি ম্য়াচ খেলে ৬৯টি ইনিংসে ৫১.২৬-এর গড়ে এই রান করেছেন তিনি। কোহলির স্ট্রাইক রেট ১৩৬.৪৭। অন্য়দিকে রোহিত ১০৩টি ম্য়াচ খেলে ৯৫টি ইনিংসে ২৫৬২ রান করে রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর গড় ৩১.৬২ ও স্ট্রাইক রেট ১৩৬.৯৩। ফলে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্য়াচেও রোহিত আর বিরাটের মধ্য়ে চলবে বিশ্বরেকর্ডের খেলা।

হায়দরাবাদে প্রথম টি-২০ ম্য়াচে রোহিত ১০ বলে ৮ রান করে খারি পিয়েরের বলে হেটমায়ারের হাতে ক্য়াচ আউট হয়ে যান। আর সেদিনই কোহলি কেরিয়ারের সেরা টি-২০ ইনিংস (৫০ বলে অপরাজিত ৯৪) খেলে উইন্ডিজের ২০৮ রান তাড়া করে ভারতকে ৬ উইকেটে জেতান।

এদিন রোহিতের একটি রেকর্ডও ভাঙেন কোহলি। আন্তর্জাতিক টি-২০-তে রোহিতের রয়েছে ২২টি ফিফটি প্লাস রানের ইনিংস। কোহলি রাজীব গান্ধী ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে ২৩টি ফিফটি প্লা রানের ইনিংস খেলে ফেলেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli edges past rohit sharma to become leading run getter in t20is169352

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X