সমীক্ষা বলছে কোহলিই ‘মোস্ট ট্রাস্টেড স্পোর্টস পার্সোনালিটি’

সবার আগে বিরাট কোহলি। তাঁর ধারেকাছে আসতে পারল না কেউ। এমনকী তালিকায় ঠাঁই পেলেন না স্বয়ং মহেন্দ্র সিং ধোনি। কনজিউমার-ইনসাইট কোম্পানি টিআরএ-র রিপোর্ট বলছে ২০১৯ সালের ক্রীড়াব্য়ক্তিত্বদের মধ্যে তিনিই সবচেয়ে বিস্বস্ত।

By: Mumbai  May 22, 2019, 4:36:35 PM

সবার আগে বিরাট কোহলি। তাঁর ধারেকাছে আসতে পারল না কেউ। এমনকী তালিকায় ঠাঁই পেলেন না স্বয়ং মহেন্দ্র সিং ধোনি। কনজিউমার-ইনসাইট কোম্পানি টিআরএ-র রিপোর্ট বলছে ২০১৯ সালের ক্রীড়াব্য়ক্তিত্বদের মধ্যে তিনিই সবচেয়ে বিস্বস্ত। পোষাকি ভাষায় বলা হয়েছে ‘মোস্ট ট্রাস্টেড পার্সোনালিটি অ্যামং স্পোর্টসপার্সনস’। কোহলি একাধিক ব্র্যান্ড এনডোর্স করেন। সেই ব্র্যান্ডের বিচারেই মগডালে এলেন বাইশ গজের কিং।

শোবিজ, স্পোর্টস, ব্যবসা এবং অনান্য বিভাগ থেকে ৩৯ জন ব্যক্তিত্বদের নিয়ে রিপোর্ট দিয়েছে টিআরএ। প্রাথমিক ভাবে ১৬টি শহরের ২৩১৫ জন উপভোক্তার ওপর এই সার্ভে চালিয়েছে তারা। সেখানে থাকা যাচ্ছে শচীন তেন্ডুলকর এবং রোহিত শর্মার থেকে অনেক এগিয়ে ক্যাপ্টেন হট। আর তালিকায় নাম নেই এমএসডি-র।

আরও পড়ুন: বিশ্বকাপে নামার আগেই রেকর্ডের এভারেস্টে বিরাট! প্রথম ক্রিকেটার হিসেবে গড়লেন নজির

বিরাট মাঠে নামলেই রেকর্ডের গন্ধ পায় বাইশ গজ। ব্যাট হাতে রীতিমতো শাসন করেন প্রতিপক্ষ বোলারদের। রেকর্ডের পর রেকর্ড চূর্ণ হয় কোহলির উইলোর আঘাতে। বাইশ গজের মতো এবার মাঠের বাইরেও বিরাট কিছুদিন আগেই ঈর্ষণীয় রেকর্ডের অধিকারী হয়েছিলেন। প্রথম কোনও ক্রিকেটার হিসেবে সোশ্যাল মিডিয়ায় তাঁর ১০০ মিলিয়ন ফলোয়ার জুড়ে গিয়েছিল। এমনকি ফোর্বস বলছে ভারতে সবচেয়ে বেশি ব্র্যান্ডভিত্তিক উপার্জনকারীর তালিকায় দু’নম্বরে কোহলি। বলিউড স্টার সলমন খানের ঠিক পরেই তিনি। অক্টোবর ২০১৭ থেকে সেপ্টেম্বর ২০১৮-এর মধ্যে কোহলি ২২৮ কোটি ৯ লক্ষ টাকা উপার্জন করেছেন। ইএসপিএন-এর বিশ্বের ১০০ জন প্রভাবশালী ক্রীড়াব্যক্তিদের মধ্যে যে ন’জন ভারতীয়দের মধ্যে কোহলি আছেন সাতে। তালিকায় তিনে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লেব্রন জেমস এবং লিও মেসি।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli emerges most trusted sports personality study104848

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X