বড় খবর

কোহলি দুর্দান্ত খেলবেন বলেই মত আজহারউদ্দিনের

২০১৪-র কোহলি এখন ক্রিকেটার হিসেবে আমূল বদলে গিয়েছেন। আসন্ন সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি দুর্দান্ত খেলবেন বলেই আশাবাদী প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

Virat Kohli
India vs England 1st test cricket match 2018: আজ শুরুভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট

২০১৪-তে শেষবার ইংল্যান্ড সফরে এসেছিলেন বিরাট কোহলি। সেবার চূড়ান্ত ব্যর্থ হন তিনি।পাঁচ টেস্ট মিলিয়ে ১৩৪ রান করেছিলেন তিনি। ব্যাটিং গড় ছিল ১৩.৪০। এমনকি বিরাটের ব্যাট থেকে একটি অর্ধ-শতরানও আসেনি সেবার। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ড জিতে নিয়েছিল ৩-১ ব্যবধানে।

এবার ইংল্যান্ডে ভাগ্যের চাকা ঘোরাতে বদ্ধপরিকর কোহলি। আগামী ১ অগস্ট থেকে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ এজবাস্টনে। ২০১৪-র কোহলি এখন ক্রিকেটার হিসেবে আমূল বদলে গিয়েছেন। আসন্ন সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি দুর্দান্ত খেলবেন বলেই আশাবাদী প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “ ২০১৪-তে কোহলির ওটা প্রথম বিদেশ সফর ছিল। এর মধ্যে ও অনেক রান করে ফেলেছে। আমার মতে ও দুর্দান্ত খেলবে। ভারতেকও অনেক টেস্টে কোহলি নেতৃত্ব দিয়েছে। সুতরাং ক্যাপ্টেনসির চাপ ওকে প্রভাবিত করবে না।”

আরও পড়ুন: ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?

আজহারউদ্দিন আরও বলছেন যে, শুধু কোহলির দিকে তাকিয়ে থাকলেই হবে না। গোটা দলকেই ভাল পারফর্ম করতে হবে। তিনি জানান, “ক্রিকেটটা একজনের খেলা নয়। প্রত্যেককে রান করতে হবে। একজন ম্যাচ জেতাতে পারে না। বলে সিম মুভমেন্ট থাকলে, দু’দলের ব্যাটসম্যানেরই সমস্যা হবে। কিন্তু এবার ইংল্যান্ডে জেতার ভালো সম্ভাবনা রয়েছে ভারতের।”

গতবার ইংল্যান্ড সফরে কোহলির ঘুম উড়িয়ে দিয়েছিলেন ইংরেজ পেসার জিমি অ্যান্ডারসন। চারবার কোহলিকে ফিরিয়েছিলেন তিনি। এবারও কোহলির এক নম্বর প্রতিপক্ষ সেই অ্যান্ডারসনই। দুই তারকার ডুয়েলের দিকে তাকিয়ে ক্রিকেটবিশ্ব। এখন প্রশ্ন কোহলি কি পারবেন জ্বলে উঠতে!

Web Title: Virat kohli is a different batsman from last england tour says mohammad azharuddin

Next Story
‘ভি-হক’ ফিরিয়ে সোশ্যালে ঝড় তুললেন মাহিdhoni-hairstyle
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com