scorecardresearch

বড় খবর

টেস্টের নেতৃত্বেও ছেঁটে ফেলতে পারেন সৌরভরা, আগাম বুঝেই বিরাট সিদ্ধান্ত! বিস্ফোরক সানি

কোহলি কি আগাম বুঝতে পেরেছিলেন যে দায়িত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়া হবে। সেদিকেই ইঙ্গিত করলেন সুনীল গাভাসকার।

কার্যত যেন বিনা মেঘে বজ্রপাত ঘটেছে শনিবার। কাউকে কোনও ইঙ্গিত না দিয়েই টেস্টের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন কোহলি। দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারের পরের দিনই বিস্ফোরণ ঘটিয়ে বড়সড় ঘোষণা করেছেন তিনি। তবে কোহলির অধিনায়কত্ব ছাড়ার ঘটনায় মোটেই অবাক নন গাভাসকার।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে সানি সাফ জানিয়ে দিয়েছেন, কোহলির এই ঘোষণায় তিনি অন্তত অবাক নন। “আমি মোটেই বিস্মিত নই। আমি বরং ভেবেছিলাম কেপটাউনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই কোহলি হয়ত এমনটা ঘোষণা করে দেবে। এখন মনে হচ্ছে, সিরিজ হারিয়ে হতাশা থেকে কোহলি এমন সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারে। সেই হিসাবে কয়েক ঘন্টা পরেই এই ঘোষণা করেছে কোহলি। তবে আমি অবাক হয়নি।” বলে দিয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকার।

আরও পড়ুন: ব্যক্তিগত সিদ্ধান্ত! কোহলি দায়িত্ব ছাড়ার পরে প্ৰথমবার মুখ খুললেন সৌরভ

কেন, তিনি কোহলির আচমকা সিদ্ধান্তে বিস্মিত নন, তাঁর ব্যাখ্যাও দিয়েছেন। বলে দিয়েছেন, সিরিজে ফেভারিট হয়েও যদি সেই সিরিজ হাতছাড়া হয় তাহলে ক্যাপ্টেনকেই ভুগতে হয়। সানির ব্যাখ্যা, “অধিনায়ক হিসেবে নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, বিদেশের মাটিতেও সিরিজ হার সমর্থকরা ভালভাবে মেনে নিতে পারেন না। এক্ষেত্রেও যে এরকমটা ঘটেছে, সেই বিষয়ে আমি নিশ্চিত। দক্ষিণ আফ্রিকায় ভারতই সহজে সিরিজ জয়ের জন্য ফেভারিট ছিল। তবে তা যখন হয়নি তখন ব্যক্তিগতভাবে তো বটেই দলগতভাবেও অধিনায়কের ঘাড়ে দায়িত্ব বর্তায়।”

আরও পড়ুন: ড্রেসিংরুমে আগেই নেতৃত্ব ত্যাগের ঘোষণা! সতীর্থদের কাছে বিশেষ অনুরোধও ছিল কোহলির

নেতৃত্ব বদল নিয়ে গত কয়েক মাসে ভারতীয় ক্রিকেটে টালমাটাল বিতর্ক চলছে। আইপিএলের ঠিক আগে গত সেপ্টেম্বরে কোহলি টি২০ ফরম্যাট থেকে নেতৃত্ব ছেড়ে দেন। তারপরে টি২০ ওয়ার্ল্ড কাপে হারের পরে ওয়ানডে অধিনায়কত্ব থেকেও কোহলিকে সরিয়ে দেওয়া হয়। এবার কোহলি প্রোটিয়াজ সিরিজ হারের পরে টেস্টেও ফুলস্টপ ফেলে দিলেন। গাভাসকার অবশ্য বলছেন, টেস্টের নেতৃত্ব থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে, এমনটা আগাম আঁচ করেও আগেভাগে সরে দাঁড়াতে পারেন কোহলি।

গাভাসকার জানিয়েছেন, “এর আগে ওয়ানডে থেকে কীভাবে অধিনায়কত্বের দায়িত্ব থেকে ওঁকে ছেঁটে ফেলা হয়েছিল, সেটা ও ভালোই জানে। এক্ষেত্রেও যে সেরকম ঘটতে পারে, সেই আঁচ করে থাকতে পারে ও। সেরকম পুরো সম্ভবনা রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli might have predicted he could be sacked sunil gavaskar