scorecardresearch

নেতৃত্ব হারিয়ে বড় সিদ্ধান্ত কোহলির! প্রোটিয়াজ সফরের ODI-তে নেই তারকা

ওয়ানডে নেতৃত্ব হারিয়েছেন কোহলি। জানুয়ারিতে আবার কন্যা ভামিকার জন্মদিন। কোহলি সেই কারণে ছুটি নিতে চাইছেন।

ওয়ানডে নেতৃত্ব হারিয়েছেন বিরাট কোহলি। এবার বড়সড় আপডেটে জানা গেল তারকা ক্রিকেটার সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামবেন না। দলহীন আফ্রিকা সফরকারী দলে কোহলি টেস্টের নেতা হয়েছেন। তবে তিনি নাকি বোর্ডকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না তিনি।

কোহলিকে সরিয়ে ওয়ানডের অধিনায়কত্ব রোহিতের হাতে তুলে দেওয়ার সাম্প্রতিককালে ভারতীয় ক্রিকেটে আলোড়ন পড়ে গিয়েছে। কোহলি এখনও সরকারিভাবে বড়দের এমন সিদ্ধান্তে মুখ খোলেননি। তবে জানা যাচ্ছে, বোর্ডের এই সিদ্ধান্তের জন্য নয়, কন্যা ভামিকার জন্মদিনের জন্যই ওয়ানডে সিরিজে খেলতে চাইছেন না তারকা।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিরাট কন্যা ভামিকার জন্মদিন পালনের জন্য ছুটি নিতে চাইছেন। আসন্ন জানুয়ারির ১১ তারিখে ১ বছরে পা দেবে ভামিকা। সেই কারণে বিশেষ এই সময়ে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে চাইছেন কোহলি। টেস্ট সিরিজ সমাপ্ত হলেই পরিবারের সঙ্গে ছুটিতে যাবেন তিনি। দক্ষিণ আফ্রিকায় শেষ টেস্ট হবে ১১-১৫ জানুয়ারি। ১৯ তারিখ থেকে একদিনের ক্রিকেট চালু।

ভারতীয় ক্রিকেটে একের পর এক নাটক অব্যাহত। একদিন আগেই হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ছিটকে যান রোহিত। তিনি আবার টেস্টে না থাকলেও ওয়ানডে খেলবেন পূর্ণ ফিট হয়ে।

নাটকীয়ভাবে গত সপ্তাহে বোর্ডের তরফে মাত্র এক টুইটে জানিয়ে দেওয়া হয়, ওয়ানডে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন রোহিত শর্মা। কোহলি ওয়ানডের অধিনায়কত্ব চালিয়ে যেতে চাইলেও বোর্ড তারকার ইচ্ছার বিরুদ্ধে গিয়ে নেতৃত্বে বদল এনেছে। কেন হঠাৎ কোহলিকে একদিনের ক্রিকেটের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল, তা নিয়ে এখনও জলঘোলা অব্যাহত।

বোর্ড সভাপতি সৌরভ পরে এই পরিস্থিতির ব্যাখ্যা করতে গিয়ে জানান, সাদা বলের ক্রিকেটে আলাদা আলাদা নেতা চাইছিলেন না নির্বাচকরা। সৌরভ আরও জানান, বোর্ডের তরফে কোহলিকে টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়েছিল।

এমন অবস্থায় কোহলির ওয়ানডে না নামার সিদ্ধান্ত স্রেফ পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য নাকি ওয়ানডে নেতৃত্বের বদলের জন্য- তা একমাত্র তিনিই জানেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli might skip odi series due to daughter vamika birthday