বড় খবর

শচীনের ১০০টা সেঞ্চুরি ভেঙে দেবেন কোহলি, জানিয়ে দিলেন সুপারস্টার

ওয়ানডেতে শচীন ৪৯টি শতরান করে তালিকার শীর্ষে। তবে পিছিয়ে নেই কোহলিও। ২৪৮টি ম্যাচ খেলে ৪৩টি শতরান করে শচীন কে প্রায় ছুঁয়ে ফেলেছে কোহলি।

শচীনের ১০০ শতরানের বিশাল রেকর্ড ভেঙে দিতে পারে কোহলি। এমনটাই জানিয়ে দিলেন ব্রেট লি। তবে অজি সুপারস্টার জানিয়ে রেখেছেন শচীনের রেকর্ড ভাঙতে হলে এখনো অবশ্য ৭-৮ বছর তুখোড় ফর্মে খেলে যেতে হবে।

ওয়ানডেতে শচীন ৪৯টি শতরান করে তালিকার শীর্ষে। তবে পিছিয়ে নেই কোহলিও। ২৪৮টি ম্যাচ খেলে ৪৩টি শতরান করে শচীন কে প্রায় ছুঁয়ে ফেলেছে কোহলি। টেস্টে অবশ্য মাস্টার ব্লাস্টারের থেকে অনেকটা পিছিয়ে কোহলি। শচীনের ৫১টি শতরানের পাশে কোহলির সেঞ্চুরির সংখ্যা ২৭টি।

ব্রেট লি জানিয়েছেন, “কোনো সন্দেহ নেই ব্যাটসম্যান হিসেবে কোহলির প্রতিভা প্রশ্নাতীত। দ্বিতীয়ত, ফিটনেস। কোহলির ফিটনেসও তুখোর কারণ এখন পুরোটাই ফিটনেস নির্ভর। শেষ বিষয়টা হল মানসিক কাঠিন্য এবং কঠিন পরিস্থিতিতে ম্যাচ জেতানোর সক্ষমতা।”

এর পরেই লি জানিয়েছেন, “শচীনকে পেরিয়ে যাওয়ার মতো তিনটে গুণই কোহলির রয়েছে। স্বয়ং ঈশ্বরকে কেউ কীভাবে পেরিয়ে যেতে পারে, সেটা দেখার অপেক্ষায় রয়েছি আমরা।”

অস্ট্রেলিয়ার জার্সিতে ৭৬টি টেস্ট ও ২২১টি ওডিআই ম্যাচ খেলা লি আরো বলেছেন, “আমরা এখানে বিশাল পরিসংখ্যান নিয়ে আলোচনা করছি। আর ৭-৮ বছর সময় দেওয়া হোক। কোহলি যেভাবে ব্যাটিং করছে তাতে শচীনকে ও পেরিয়ে যেতেই পারে।”

দীর্ঘ আড়াই দশক আন্তর্জাতিক ক্রিকেটকে শাসন করার পর শচীন ২০১৩ সালে অবসর নেন। শচীনের ব্যাটন নিয়েও তারপর থেকে দেশের ক্রিকেটের ভার নিয়েছেন কোহলি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli might surpass sachins records believes brett lee

Next Story
কোহলিদের জন্য লকডাউন নিয়মে বদল আনছে অস্ট্রেলিয়া সরকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com