বিশ্রামে ধোনি-কোহলি, ক্যারিবিয়ান সফরে রোহিতের দলে কাদের দেখা যেতে পারে?

হাতে আর কয়েক'টা দিন। তারপরেই ক্যারিবিয়ান সফরে রওণা দেবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের ব্য়র্থতা ভুলে নতুন ভাবে শুরু করতে চায় ভারতীয় দল। জেসন হোল্ডারদের দেশ এক মাস ব্য়াপী সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত।

By: Published: Jul 13, 2019, 5:47:05 PM

হাতে আর কয়েক’টা দিন। তারপরেই ক্যারিবিয়ান সফরে রওণা দেবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের ব্য়র্থতা ভুলে নতুন ভাবে শুরু করতে চায় ভারতীয় দল। জেসন হোল্ডারদের দেশ এক মাস ব্য়াপী সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত। টি-২০ দিয়ে শুরু, ওয়ান-ডে হয়ে টেস্টে শেষ। সফরে তিনটি টি-২০, তিনটি ওয়ান-ডে ও দু’টি টেস্ট রয়েছে।


আইপিএলের পর কিছুদিনের ব্রেক নিয়েই টিম ইন্ডিয়া রওণা দিয়েছিলে ইংল্য়ান্ডে। বিশ্বকাপের ধকলের কথা মাথায় রেখেই বিসিসিআই দলের তারকা খেলোয়াড়দের এখন পর্যাপ্ত বিশ্রাম দিতে চায়। দেখতে গেলে ক্য়ারিবিয়ান সফরে থাকছেন না দলের অধিকাংশ স্টার ক্রিকেটারই। এমনটাই রিপোর্ট টাইমস অফ ইন্ডিয়ার। তাদের সূত্রের খবর ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন না বিরাট কোহলি, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া ও জসপ্রীত বুমরারা। কোহলির পরিবর্তে ক্যাপ্টেনসির ব্য়াটন সামলাবেন রোহিত শর্মা। চলতি মাসের ১৭-১৮ তারিখে মুম্বইতে নির্বাচকরা ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করবেন। তখনই দেখা যেতে পারে রদবদল। এক ঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়েই দল করতে চলেছেন নির্বাচকরা। এমনটাই জানা যাচ্ছে এখন।

আরও পড়ুন: ভারতের হারে ভিলেন এই তিন জন! ছাঁটাই হওয়ার মুখে তাঁরা

 

আপাতত টি-২০ আর ওয়ান-ডে-র কথাই ভাবছে বোর্ডে। টেস্টের কথা পরে ভাববে তারা। বোর্ডের এক সূত্র জানাচ্ছেন, “দলের অধিকাংশ খেলোয়াড়ই এই সিরিজের টি-২০ আর ওয়ান-ডে খেলবে না। বিশ্বকাপে অসম্ভব খাটনি গিয়েছে বিরাট আর এমএসের। হার্দিক আর বুমরাও ব্য়তিক্রম নয়। ওদের অবশ্যই বিশ্রামে পাঠানো হবে। রোহতি টি-২০ আর ওয়ান-ডে খেলবে। ওই ওয়েস্ট ইন্ডিজে দলের নেতৃত্ব দেবে।

২০২৩ বিশ্বকাপের কথা ভেবে ভারত এখন থেকেই তরুণ ক্রিকেটারদের পরখ করে নিতে চাইবে। ফলে ক্য়ারিবিয়ান সফরে যে ভারতীয় দলটা যাবে সেখানে তারুণ্যেরই আধিক্য় থাকবে, তা আর বলে দেওয়ার প্রয়োজন নেই। এই মুহূর্তে বোর্ডের অন্দরমহলের খবর, ময়ঙ্ক আগরওয়াল, পৃথ্বী শাউ, খালিল আহমেদ ও শুভমান গিল থাকবেন টিমে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Virat Kohli, MS Dhoni will be rested, Rohit sharma going to take charge:ক্যাপ্টেন হচ্ছেন রোহিত, ধোনি-কোহলিকে বিশ্রামে পাঠাচ্ছে বোর্ড

Advertisement