scorecardresearch

বড় খবর

সৌরভের সেরা একাদশে বাদ কোহলি! দ্বন্দ্বের ইঙ্গিত কি আগে থেকেই, দেখুন ভিডিও

সৌরভের সেরা একাদশ হঠাৎ করেই আলোচনায় উঠে এসেছে। নিজের একাদশ থেকে সৌরভ বাইরে রেখেছেন বিরাট কোহলিকে।

বিরাট কোহলি বর্তমান প্রজন্মের তর্কাতীতভাবে শ্রেষ্ঠ তারকা। ২০০৮-এ অভিষেকের পরে একের পর এক ব্যাটিং কীর্তি গড়েছেন মহাতারকা। ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় এখন তিনিই। উঠতি প্রজন্মের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছেন তিনি।

দীর্ঘদিন ধরে রান খরায় ভুগলেও কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে শতরানের তালিকায় তিন নম্বরে রয়েছেন শচীন (১০০টি) এবং রিকি পন্টিংয়ের (৭১টি) ঠিক পিছনেই। সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে মেনে নেওয়া হয় দিল্লির তারকাকে।

আরও পড়ুন: সেরা একাদশে নাকি বাদ ধোনি-কোহলি, প্রিয় সৌরভ ক্যাপ্টেন! আসল সত্যি জানালেন শচীন

নিজের একের পর এক ব্যাটিং সৌধের কৃতিত্বে কোহলি দেশের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ প্লেয়ার হিসাবে নিজেকে অন্য উচ্চতায় তুলে এনেছেন। তবে সৌরভ কিন্তু নিজের সেরা একাদশে রাখেননি বিরাট কোহলিকে।

সৌরভের সঙ্গে বিরাট কোহলির দূরত্ব ক্রিকেট মহলে নতুন কোনও বিষয় নয়। একাধিকবার বিবৃতি, পাল্টা বিবৃতি ভারতীয় ক্রিকেটে অস্বস্তি বয়ে এনেছে সাম্প্রতিককালে। তবে সৌরভ সম্প্রতি নিজের সেরা একাদশ বেছে নেননি। বেশ কয়েক বছর আগে নিজের পছন্দের একাদশ বেছে নিয়েছিলেন। ২০১৬ নাগাদ তা শেয়ার করা হয় লর্ডস ক্রিকেটের টুইটার হ্যান্ডল থেকে। তবে হঠাৎ করেই সেই টুইট ভাইরাল হয়ে গিয়েছে।

লর্ডস ক্রিকেটের তরফে টুইট করা ভিডিওয় দেখা যাচ্ছে, সেই সময় ধারাভাষ্য করা সৌরভকে সেরা একাদশ বেছে নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। তখনই সৌরভ কোহলিকে বাদ দিয়েই সেরা একাদশ বেছে নেন। যদিও সেই সময়েই কোহলি নিজেকে সেরার সেরা হিসাবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন।

সেরা একাদশে সৌরভ ওপেনিংয়ে বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেন এবং ইংল্যান্ডের এলিস্টার কুককে। এরপরে সৌরভ তিন এবং চার নম্বরে রেখেছেন নিজের দুই বন্ধুকে- রাহুল দ্রাবিড় এবং শচীন তেন্ডুলকর।

অলরাউন্ডার হিসাবে সৌরভের একাদশে ঠাঁই পেয়েছেন দক্ষিণ আফ্রিকান জ্যাক ক্যালিস। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সৌরভের পছন্দ শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা।

অদ্ভুতভাবে সৌরভ ব্যাটিং অর্ডারের সাত নম্বরে রেখেছেন রিকি পন্টিংকে। সৌরভের দলের নেতা এই অজি কিংবদন্তি। যদিও সৌরভ স্পষ্ট করেছেন, তিনি ব্যাটিং অর্ডার মেনে সেরা একাদশ বাছাই করছেন না।

বোলার হিসাবে সৌরভের একাদশে ঠাঁই পেয়েছেন গ্লেন ম্যাকগ্রাথ, ডেল স্টেইন, শ্যেন ওয়ার্ন এবং মুথাইয়া মুরলিধরনের মত কিংবদন্তিরা।

সৌরভের সেরা একাদশ:
ম্যাথু হেডেন, এলিস্টার কুক, রাহুল দ্রাবিড়, শচীন তেন্ডুলকর, জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা, রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রাথ, ডেল স্টেইন, মুথাইয়া মুরলিধরন, শ্যেন ওয়ার্ন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli not in sourav gangulys all time best xi