বড় খবর

চাই মাত্র এক সেঞ্চুরি! লজ্জার রেকর্ড মুছে পন্টিংকে পেরোনোর মুখে কোহলি

অস্ট্রেলীয়দের চোট আঘাতের সমস্যা রয়েছে। ডেভিড ওয়ার্নার চোট পেয়ে মাঠের বাইরে। চোটের কারণে ভারতের জার্সিতে দেখা যাবে না ইশান্ত শর্মাকেও। রোহিত শর্মা চোট পাওয়ায় প্রথম দুই টেস্ট খেলতে পারবেন না।

৪৮ ঘন্টা পরেই দিন রাতের টেস্ট খেলতে নামছে ভারত। আর এডিলেডে ডে নাইট টেস্টেই বিশাল বড় কৃতিত্বের মালিক হয়ে যেতে পারেন বিরাট কোহলি। ২০০৮ সালের পর এই প্রথমবারের মত কোনও ক্যালেন্ডার বর্ষে কোহলির একটিও শতরান না থাকার মত পরিস্থিতি তৈরি হয়েছে। তবে সেই অবাঞ্ছিত রেকর্ড তৈরি যাতে না হয়, সেই জন্য কোহলিত হাতে রয়েছে সামনের দিন রাতের টেস্ট ম্যাচই।

এই একটি টেস্ট ম্যাচ খেলেই সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে দেশে চলে আসবেন বিরাট। বছরের শেষ এই টেস্টে কোহলি শতরান হাঁকাতে পারলেই পেরিয়ে যাবেন রিকি পন্টিংকেও। এডিলেডে শতরান করলেই অধিনায়ক হিসেবে কোহলির সেঞ্চুরির সংখ্যা হবে ৪২টিতে। এতদিন এই তালিকায় যুগ্মভাবে শীর্ষে ছিলেন কোহলি-পন্টিং। দুজনেরই শতরানের সংখ্যা ৪১টি। তবে চলতি বছরের শেষ টেস্টেই কোহলির কাছে সুযোগ থাকছে পন্টিংকে পেরিয়ে যাওয়ার। তাও আবার অস্ট্রেলিয়ার মাটিতেই।

আরো পড়ুন: কোহলিকে বাদ পড়ার হাত থেকে বাঁচান ধোনি, টিম ইন্ডিয়ার বেনজির ঘটনা এল প্রকাশ্যে

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে দিন রাতের গোলাপি বলের টেস্টের মাধ্যমে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। বিদেশের মাটিতে এই প্রথমবারের মত গোলাপি বলে টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। গত অজি সফরে টেস্ট সিরিজ জয় করেছিল ভারত। কোহলির টিম ইন্ডিয়ার কাছে সুযোগ থাকছে ঐতিহ্যমন্ডিত বর্ডার-গাভাসকার ট্রফি নিজেদের দখলে রাখার।

তবে অস্ট্রেলিয়ার এডভান্টেজ কোহলির না থাকা। মাত্র একটি টেস্ট খেলেই ভারতে চলে আসবেন কিং কোহলি। পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন অজিঙ্কা রাহানে। তবে অস্ট্রেলীয়দের চোট আঘাতের সমস্যা রয়েছে। ডেভিড ওয়ার্নার চোট পেয়ে মাঠের বাইরে। চোটের কারণে ভারতের জার্সিতে দেখা যাবে না ইশান্ত শর্মাকেও। রোহিত শর্মা চোট পাওয়ায় প্রথম দুই টেস্ট খেলতে পারবেন না। বোর্ডের কাছে ফিটনেসে ছাড়পত্র পেলে শেষ দুই টেস্টে খেলবেন তিনি।

এমন পরিস্থিতিতে ক্যাপ্টেন কোহলি দেশে ফিরে আসার আগে দলকে জিতিয়ে আসতে বদ্ধপরিকর। আর সেই ম্যাচেই কোহলির নজরে ব্যক্তিগত মাইলফলক। অধিনায়ক হিসেবে স্বত্কী বেশিবার তিন অঙ্কের রান করার। সেই লক্ষ্যে তিনি সফল হন কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli on the verge of go past rickey ponting in adelaide test

Next Story
কোহলিকে বাদ পড়ার হাত থেকে বাঁচান ধোনি, টিম ইন্ডিয়ার বেনজির ঘটনা এল প্রকাশ্যে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com