বড় খবর

বাবরকে দেখে ব্যাটিং শিখুক! কোহলিকে বেনজির অপমান আকিব জাভেদের

দেড় বছর হয়ে গেল কোহলির ব্যাটে সেঞ্চুরির দেখা নেই। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ব্যাট হাতে ফর্মের ঝলক দেখিয়েছেন তিনি। এমনকি টি২০ সিরিজের সেরাও হয়েছেন।

পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমকে দেখে নিজের ব্যাটিং টেকনিক উন্নত করুক কোহলি। এমনই বিস্ফোরক পরামর্শ দিলেন পাকিস্তানের আকিব জাভেদ।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে জাভেদ বলে দেন, “শটের বৈচিত্র্যে বিরাট কোহলি বাবর আজমের থেকে এগিয়ে। তবে ওঁর দুর্বলতাও রয়েছে। যদি বলি সুইং করে তাহলে অফ স্ট্যাম্পের বাইরে ক্যাচ তোলার প্রবণতা রয়েছে ওঁর। এই কারণেই জেমস এন্ডারসনদের কাছে সমস্যায় পড়ে ও। বাবর আজমের কিন্তু এরকম কোন দুর্বলতা নেই। শচীনের মত বাবরের ব্যাটিং পুরো নির্ভুল। বাবর টেকনিক্যালি অনেক নিখুঁত। যদি ও কোহলির ফিটনেস অনুসরণ করে, তাহলে ব্যাটসম্যান হিসাবে আরো উন্নতি করবে। কীভাবে বল সুইং করলে না আউট হয়ে ব্যাট করা যায়, তা কোহলির শেখা উচিত বাবর আজমের কাছ থেকে।”

আরো পড়ুন: ধোনির উপর খেপে লাল হয়ে যান দ্রাবিড়, পুরনো ঘটনা প্রকাশ্যে এনে হইচই শেওয়াগের

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি ২৫৪টি ওডিআই এবং ৯১টি টেস্ট খেলেছেন। ওডিআই এবং টেস্টে কোহলির ব্যাটিং গড় যথাক্রমে ৫৯.০৭ এবং ৫২.৩৭। বতর্মানে ভারতের জাতীয় দলের অধিনায়ক একদিনের ক্রিকেটে বিশ্বের ক্রমপর্যায়ে একনম্বর। ওডিআই ক্রমপর্যায়ে বাবর আজম রয়েছেন দ্বিতীয় স্থানে।

তবে দেড় বছর হয়ে গেল কোহলির ব্যাটে সেঞ্চুরির দেখা নেই। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ব্যাট হাতে ফর্মের ঝলক দেখিয়েছেন তিনি। এমনকি টি২০ সিরিজের সেরাও হয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাবর আজম আবার সেঞ্চুরি করে দ্রুততম ১৩টি ওডিআই সেঞ্চুরির নিরিখে পেরিয়ে গিয়েছেন বিরাট কোহলি এবং হাশিম আমলাকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli should improve batting technique by looking at babar azam advises aaqib javed

Next Story
‘ঘরের ছেলে’ নারিনকে বাদ দিয়ে সাকিবকে নিল কেকেআর, অভিষেক হরভজনেরও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com