বড় খবর

বিরাটের ব্যাটে ‘দ্য ওয়াল’ ভাঙার শব্দ শুনছে মেলবোর্ন

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে সিরিজের শুরুটা ভাল হয়নি বিরাট কোহলির। অ্যাডিলেডে ভারতের ঐতিহাসিক জয়ের ম্যাচে বিরাটের ব্যাট থেকে দু’ইনিংস মিলিয়ে এসেছিল ৩৭ রান। কিন্তু পার্থেই বিরাট ঘুরে দাঁড়ান। বুঝিয়ে দেন কেন তিনি বিশ্বের এক নম্বর।

Virat Kohli
সেঞ্চুরির পর বিরাট কোহলি (ছবি টুইটার/বিসিসিআই)

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে সিরিজের শুরুটা ভাল হয়নি বিরাট কোহলির। অ্যাডিলেডে ভারতের ঐতিহাসিক জয়ের ম্যাচে বিরাটের ব্যাট থেকে দু’ইনিংস মিলিয়ে এসেছিল ৩৭ রান। কিন্তু পার্থেই বিরাট ঘুরে দাঁড়ান। বুঝিয়ে দেন কেন তিনি বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান। ২৫৭ বলে ঝকঝকে ১২৩ রানের ইনিংস খেলেন তিনি। ছিনিয়ে নেন কেরিয়ারের ২৫ তম টেস্ট সেঞ্চুরি। পার্থের মতো কঠিন পিচেই কথা বলেছিল বিরাটের ব্যাট।

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন পার্থে সেঞ্চুরির সঙ্গেই ছুঁয়ে ফেলেন এক মাইলস্টোন। শচীন তেন্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে কোহলি অস্ট্রেলিয়ার মাটিতে হাফ ডজন টেস্ট সেঞ্চুরির নজির গড়েন। আগামী বুধবার মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে নামবে বিরাটের ভারত। আর এই টেস্টেও কোহলির সামনে আরও একটি রেকর্ডের হাতছানি।

আরও পড়ুন: কোহলির আগ্রাসনে সৌরভের উত্তরাধিকার দেখছেন বুকানন

এক ক্যালেন্ডার বর্ষে বিদেশের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট রান করার নজির রয়েছে রাহুল দ্রাবিড়ের। আর ৮২ রান করলেই কোহলি টপকে যাবেন দ্রাবিড়কে। ২০০২ সালে ১১৩৭ রান করেছিলেন ‘দ্য ওয়াল’। রাহুল টপকে গিয়েছিলেন ৮৩ সালে মহিন্দর অমরনাথের করা ১০৬৫ রান। কোহলির এই বছর এখনও পর্যন্ত ১০৫৬ রান করেছেন। 

কোহলি এবছর দুরন্ত ক্রিকেটই খেলছেন। ভারতের বিদেশ সফর শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকার হাত ধরে। প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে কোহলি ৪৭.৬৭-এর গড়ে করেন ২৮৬ রান। সেঞ্চুরিয়নে পান সেঞ্চুরি। এমনকি ইংল্যান্ডের মাটিতেও কোহিলর ব্যাট শাসন অব্যাহত ছিল। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ৫৮-র গড়ে করেন ৫৯৩ রান।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli stands 82 runs away from scripting history in boxing day test against australia60443

Next Story
দু’চাকায় বিশ্ব ভ্রমণ; এশিয়ার দ্রুততম হিসেবে নজির পুনের বেদাঙ্গিরVedangi Kulkarni
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com