scorecardresearch

ICC Cricket World Cup 2019: দলের দাওয়াই বাতলে দিলেন বিরাট, হারের পর কী বললেন ক্য়াপ্টেন!

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আগামী ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগেf বিরাটরা দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলেই তাদের প্রকৃত লড়াই শুরু হবে।

ICC Cricket World Cup 2019: দলের দাওয়াই বাতলে দিলেন বিরাট, হারের পর কী বললেন ক্য়াপ্টেন!
দলের দাওয়াই বাতলে দিলেন বিরাট, হারের পর কী বললেন ক্য়াপ্টেন!

ইংল্যান্ডে এসেই ধাক্কা খেয়েছে বিরাট কোহলি অ্য়ান্ড কোং। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ার্ম-আপ ম্যাচেই মুখ থুবড়ে পড়েছে ভারত। কিউয়ি বোলারদের দাপটে নিউজিল্যান্ডের কাছে ৬ উইকেটে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। শুরুতেই হারতে হবে ভারতকে সেটা প্রত্যাশিত ছিল না কোহলি ব্রিগেডের। আগামী মঙ্গলবার বিরাটরা বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে। তার আগেই দলের চেহারা পাল্টে ফেলতে মরিয়া শাস্ত্রীর শিষ্য়রা।

ম্যাচের শেষে বিরাট নিজেই দলের কাটাছেঁড়া করে ইতিবাচক আর নেতিবাচক দিকগুলো তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন লড়াই অত্যন্ত কঠিন হতে চলেছে। সাফ বলে দিচ্ছেন যে, দলের লোয়ার ব্য়াটিং অর্ডারকেও প্রস্তুত থাকতে হবে পরিস্থিতির জন্য। বিরাট বলছেন, “দ্বিতীয় ইনিংসে উইকেট অত্যন্ত কঠিন হবে। ফিল্ডারদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এখানে। হাফ-সেঞ্চুরি গুলোও হিসেব বদলে দিতে পারে। সব দিকেই আমাদের ভাল করতে হবে।” কোহলি এদিন তাঁর দলের খেলোয়াড়দেরও মূল্যায়ন করেছেন। তিনি বলছেন, “রবীন্দ্র জাদেজা খুব ভাল ইনিংস খেলেছে। ৫০ রানে চার উইকেট হারানো দলটার স্কোর ১৮০-তে নিয়ে যাওয়ার জন্য তাঁর কৃতিত্ব প্রাপ্য়। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ওপরের দিকে ব্যাটসম্যানরা ব্যর্থ হলে নিচের দিকের ব্যাটসম্যানদেরই দ্রুত জ্বলে উঠতে হবে। হার্দিক ভাল ব্যাট করেছে। ধোনি চাপ সামলেছে দায়িত্ব নিয়ে।”

আরও পড়ুন: বোল্টের সুইংয়ে শুরুতেই কাত ভারত, বিশ্বকাপ সূচনা শোচনীয় পারফরম্যান্সে

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আগামী ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগেf বিরাটরা দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলেই তাদের প্রকৃত লড়াই শুরু হবে। আর এই দু’টো ম্যাচই কিন্তু বিরাটদের শেষ ড্রেস রিহার্সাল। ফলে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli urges team india to lift their game after world cup warm up tie loss to new zealand106221