শৃঙ্খলাভঙ্গ করেছেন, তাই আইসিসি সতর্ক করল কোহলিকে

আইসিসি-র নিয়ম অনুযায়ী, কোনও ক্রিকেটার ২৪ মাসের মধ্যে চার বা তারও অধিক ডিমেরিট পয়েন্ট অর্জন করলে তা সাসপেনশন পয়েন্টে পৌঁছয়। সেই জন্য সংশ্লিষ্ট ক্রিকেটারকে নির্বাসনে পাঠানো হয়।

By: Bangalore  Published: September 23, 2019, 8:14:56 PM

আইসিসি-র কোড অফ কন্ড্যাক্টের লেভেল ওয়ান পর্যায়ে শৃঙ্খলাভঙ্গ করেছেন। তাই ক্যাপ্টেন কোহলিকে সতর্ক করে দিল আইসিসি। পাশাপাশি তাঁর নামের পাশে এক ডিমেরিট পয়েন্টও যুক্ত হল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি২০ সিরিজে বেঙ্গালুরুতে তৃতীয় ম্যাচেই কোহলি এমন কাণ্ড ঘটিয়েছেন। আইসিসি-র তরফ থেকে পেশ করা সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, কোহলি আইসিসি-র ২.১২ ধারা অনুযায়ী আন্তর্জাতিক ম্যাচে অনুপযুক্তভাবে শারীরিক সংঘর্ষে জড়িয়েছেন প্রতিপক্ষ ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, ম্যাচ রেফারি এবং অন্য কারোর সঙ্গে। এই জন্য কোহলির সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হল।

আরও পড়ুন হারলেও বিশ্বকাপের পরিকল্পনা বদলাবেন না, জানিয়ে দিলেন কোহলি

এর ফলে কোহলির নামের পাশে আপাতত তিনটে ডিমেরিট পয়েন্ট বসল। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে প্রিটোরিয়া টেস্টে এবং বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ করে এর আগে ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছিল কোহলির সঙ্গে।

আইসিসি-র নিয়ম অনুযায়ী, কোনও ক্রিকেটার ২৪ মাসের মধ্যে চার বা তারও অধিক ডিমেরিট পয়েন্ট অর্জন করলে তা সাসপেনশন পয়েন্টে পৌঁছয়। সেই জন্য সংশ্লিষ্ট ক্রিকেটারকে নির্বাসনে পাঠানো হয়। দুটো সাসপেনশন পয়েন্টের অর্থ একটা টেস্ট, দুটো ওয়ান ডে অথবা টি২০। আন্তর্জাতিক সূচি অনুযায়ী, যে ম্যাচ সামনে থাকে, সেই অনুযায়ী নির্বাসন কার্যকর হয়।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli was given an official warning after being found guilty of the icc code of conduct

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement