কোহলি অপমানিত এবার বোর্ডের কাছে! ক্যাপ্টেনের বায়নাক্কায় সরাসরি ‘না’

কোহলির সঙ্গে দ্বৈরথে জড়িয়ে কোচের পদ থেকে সরে যেতে বাধ্য হয়েছিলেন কুম্বলে। তারপরে ফের একবার শাস্ত্রীকে কোচ করে আনার পিছনে প্রধান ভূমিকা ছিল কোহলির।

By: Mumbai  Updated: July 18, 2019, 01:50:48 PM

ভারতীয় ক্রিকেটে ক্যাপ্টেন কোহলির দাপট কী অস্তমিত হওয়ার পথে? ঘটনাক্রম সেরকমই ইঙ্গিত দিচ্ছে। বোর্ড প্রতিটি পদক্ষেপেই বুঝিয়ে দিয়েছে, কোহলিকে এবার থেকে শান্ত থাকতে হবে। জাতীয় দলের কোচ নির্বাচন নিয়ে অতীতে সমস্ত অধিনায়কেরই কম-বেশি মতামত থাকত। তবে এবার থেকেই রীতি বদলাচ্ছে। কোচ নির্বাচনের সময় কোহলির কোনও মতামতই গুরুত্ব পাবে না। আকারে ইঙ্গিতে বুঝিয়ে দেওয়া হয়েছে অ্যাডভাইসারি কমিটি গঠন করার মাধ্যমেই। যে কমিটিতে মুখ্য ভূমিকা নেবেন কপিল দেব স্বয়ং। কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গনাথন- এই তিনজনই সমস্ত যোগ্যতামান খতিয়ে দেখে উপযুক্ত কোচ বাছাই করবেন। এবং এই নির্বাচনে অধিনায়কের কোনও মতামতই প্রাধান্য পাবে না।

আরও পড়ুন নিশামের ছক্কায় ‘মৃত্যু’ কিউয়ি কোচের! ফের বড় দুঃসংবাদ নিউজিল্যান্ড ক্রিকেটে

সৌরভ কোচ হতে পারবেন না কোহলিদের! স্পষ্ট হল বুধবারেই, জানুন কারণ

বিশ্বের সবথেকে দামি কোচ শাস্ত্রী! কত টাকা বেতন, জানলে চমকে উঠবেন

আসলে ঠেকে শিখেছে বিসিসিআই। কোহলির সঙ্গে দ্বৈরথে জড়িয়ে কোচের পদ থেকে সরে যেতে বাধ্য হয়েছিলেন কুম্বলে। তারপরে ফের একবার শাস্ত্রীকে কোচ করে আনার পিছনে প্রধান ভূমিকা ছিল কোহলির। কোহলি স্বয়ং ভোটাভুটিতে অংশ নিয়ে ভোট দিয়েছিলেন শাস্ত্রীর জন্য। তবে এবার কোহলি এবার ভোটাভুটিতে অংশ নিতে পারবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস-কে দেওয়া এক বিবৃতিতে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, “শেষবার কোহলি কুম্বলের সঙ্গে কাজ করার অসুবিধা নিয়ে সরাসরি জানিয়েছিলেন। নতুন নির্বাচনী প্রক্রিয়ায় কোহলির কোনও কথাই শোনা হবে না। এবার কপিল দেব কোচ বাছাইয়ে মুখ্য ভূমিকা নেবেন। উনি কোহলির কথা শুনবেন না।”

এবারের নির্বাচন ব্যতিক্রম অন্য ক্ষেত্রেও। সাধারণত হেড কোচ নিজের সাপোর্ট স্টাফ বেছে নিতেন। তবে এবার নির্বাচকরা হেড কোচ ছাড়া বাকি সাপোর্ট স্টাফ বেছে নেবেন। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে ১৫ সেপ্টেম্বর সিরিজ শুরুর আগেই নতুন হেড কোচ সমেত পুরো সাপোর্ট স্টাফের নাম ঘোষণা করে দিতে পারে বিসিসিআই।

Read the full story in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli will have no saying in regards of selecting new coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X