scorecardresearch

বড় খবর

আমার বলে দাঁড়াতেই পারত না কোহলি! বিষ্ফোরক মন্তব্যে বিতর্কের ঢেউ শোয়েবের

বিরাট কোহলিকে নিয়ে বড়সড় দাবি করে বসলেন শোয়েব আখতার। বলে দিলেন, কোহলি তাঁর বিরুদ্ধে রান করতে পারতেন না।

আমার বলে দাঁড়াতেই পারত না কোহলি! বিষ্ফোরক মন্তব্যে বিতর্কের ঢেউ শোয়েবের

ক্রিকেট মহলে মাঝেমধ্যেই খোলামেলা মন্তব্য করে বিতর্ক আমদানি করেন শোয়েব আখতার। বিরাট কোহলিকে নিয়েও অতীতে একাধিক সাড়া জাগানো মন্তব্য করেছেন। ফের একবার কোহলিকে নিয়ে মুখ খুললেন শোয়েব। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস জানিয়ে দিলেন, তাঁর বোলিংয়ে কোহলি মোটেই রান করতে পারতেন না।

ভয়ঙ্কর পেস এবং সেই সঙ্গে গোড়ালি লক্ষ্য করে ইয়র্কার- শোয়েবের বোলিংয়ের মূল অস্ত্র ছিল। নিজের সময়ে বিশ্বের প্রায় সমস্ত ব্যাটসম্যানদেরই অস্বস্তিতে ফেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের সঙ্গে ডুয়েলে ম্যাচে বাড়তি আকর্ষণ এনেছেন। কোহলিকে কখনও বল করার সুযোগ না হলেও শোয়েবের বক্তব্য, তাঁর বোলিংয়ে মোটেই রান করতে পারতেন না বিরাট কোহলি।

আরও পড়ুন: ৪,৪,৪,৬,৬,৪! কার্তিকের বারুদে ব্যাটে ঝাঁঝরা মুস্তাফিজুর, ছক্কায় ছক্কায় মাতালেন মাঠ, দেখুন ভিডিও

স্পোর্টসক্রীড়ায় শোয়েব ক্রিকেট বিষয়ক এক আলোচনায় জানিয়ে দেন, কোহলিকে বল করার সুযোগ পেলে মোটেই সহজে রান করতে দিতেন না ভারতের রান মেশিনকে। “কোহলির বিরুদ্ধে আমি বলি করলে ও এত রাজলেন করতেই পারত না। ও যে রান করত, সেটাও অবশ্য সম্ভ্রম আদায় করার মত বিষয় হত। তবে ওঁকে রানের জন্য আরও পরিশ্রম করতে হত। ও হয়ত ৫০ তা সেঞ্চুরির মালিক হতে পারত না। খুব বেশি হলে ওঁর নামের পাশে ২০-২৫ সেঞ্চুরি লেখা থাকত। সেই শতরান অবশ্যই সাহসী শতরান হয়ে থাকত। অবশ্যই কোহলির বিরুদ্ধে আমিই লড়াইয়ে জিততাম।” বলেছেন পাক সুপারস্টার।

কোহলি এবং শোয়েব আখতার আন্তর্জাতিক ম্যাচে একবারই মুখোমুখি হয়েছিলেন। তবে ২০১০-এ ডাম্বুলায় আখতারের বলের মোকাবিলা করার আগেই কোহলিকে আউট করে দেন সাঈদ আজমল। পাকিস্তানের হয়ে শোয়েব আখতার ৪৬ টেস্ট, ১৬৩ ওয়ানডে এবং ১৫টি টি২০ খেলেছেন শোয়েব আখতার। অন্যদিকে, কোহলি এখনও পর্যন্ত ১০১ টেস্ট, ২৬০ ওয়ানডে এবং ৯৭টি টি২০ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রসঙ্গত, এর আগেও শোয়েবের ‘বিরাট কোহলির উচিত নিজেকে একজন সাধারণ ক্রিকেটার ভাবা’ এবং ‘কোহলির বিয়ে করা উচিত হয়নি’ মন্তব্যে বিতর্কের ঝড় তুলেছিলেন শোয়েব। সাম্প্রতিক মন্তব্য যে নতুন করে আলোচনার জন্ম দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli would not have scored runs against shoaib akhtar claims pak speedstar