পাকিস্তানের তারকা ব্যাটসম্য়ানের ‘শিক্ষক’ স্বয়ং কোহলিই, মহারণের আগেই ফাঁস হল সেই কথা

আর কয়েক ঘণ্টা পরেই বিশ্বকাপে মুখোমুখি ভারত-পাকিস্তান। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড দেখবে বাইশ গজের বহু প্রতীক্ষিত দ্বৈরথ। আর ম্যাচের আগে পাকিস্তানের স্টার ব্য়াটসম্যান বাবর আজম জানিয়ে দিলেন যে, কোহলিই তাঁর অনুপ্রেরণা।

By: Manchester  Published: June 15, 2019, 2:44:42 PM

বিরাট কোহলি আজ শুধুই বিশ্বের এক নম্বর ওয়ান-ডে ব্যাটসম্যান নন। তিনি তাঁর সমসাময়িকদের কাছেও অনুপ্রেরণ। এখানেই ভারত অধিনায়কের মাহাত্ম্য। আর কয়েক ঘণ্টা পরেই বিশ্বকাপে মুখোমুখি ভারত-পাকিস্তান। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড দেখবে বাইশ গজের বহু প্রতীক্ষিত দ্বৈরথ। আর ম্যাচের আগে পাকিস্তানের স্টার ব্য়াটসম্যান বাবর আজম জানিয়ে দিলেন যে, কোহলিই তাঁর অনুপ্রেরণা।

বাবর বলছেন, “আমি কোহলির ব্যাটিং দেখি। ও যেভাবে বিভিন্ন পরিবেশে ব্যাট করে, সেটা শেখার চেষ্টা করি। আমি নিজের অভিজ্ঞতা দিয়ে সেটা আহোরণ করার চেষ্টা করি। এটাই আমার শেখার পদ্ধতি। ভারতকে জেতানোর শতকরা ওর আমার থেকে অনেক বেশি। আমি সেটাই রপ্ত করার চেষ্টা করছি নিজের দেশের হয়ে।”

আরও পড়ুন: ভারত ম্যাচের আগেই স্ত্রী-সঙ্গ বিতর্কে উত্তাল পাক শিবির, কড়া নিন্দা তারকার

২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে ঝোড়ো ৪৬ রানের ইনিংস খেলেছিলেন বাবর আজম। তিনি বলছেন আগামিকাল ম্যাচে নামার আগে ওই ম্যাচই তাঁর কাছে অনুপ্রেরণা। আজমের সংযোজন, “চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের ম্যাচটা আজীবন স্মৃতিতে থেকে যাবে। ওটা অনুপ্রেরণা। কিন্তু ভারত-পাক ম্যাচ সবসময় খুবই উত্তেজনাপূর্ণ। সারা বিশ্ব তাকিয়ে থাকে। আমাদের দলও অত্যন্ত পজিটিভ। আমরা সেই দিকেই তাকিয়ে আছি।” বাবর আরও বলেছেন যে, ভারতের বোলিং অ্যাটাক অত্যন্ত ভাল। কিন্তু তারা ইংল্যান্ডের মতো শক্তিশালী বোলিং বিভাগের বিরুদ্ধে খেলেছে। ফলে সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই তারা ভারতের পেস আক্রমণ সামলাবেন।” গতবছর শেষের দিকে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে টপকে পৃথিবীর এক নম্বর টি-২০ ব্যাটসম্যানের আসনটা ছিনিয়ে নিয়েছেন আজম। এই নিয়ে কেরিয়ারে তৃতীয়বার তিনি শীর্ষস্থানে এসেছিলেন। আজও সেই জায়গায় বিরাজমান তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohlis winning ratio inspires babar azam ahead of india vs pakistan world cup clash112404

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X