বড় খবর

বিরাটকে সপাটে আক্রমণ শেওয়াগের, বলে দিলেন রোহিতই ভাল ক্যাপ্টেন

টানা তিনটে ম্যাচ জিতে ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগেই টি২০ সিরিজ দখল করে নিয়েছিল। তবে চতুর্থ ম্যাচে রিজার্ভের তিন ক্রিকেটারকে জায়গা দেওয়া হয়েছিল প্রথম একাদশে।

Virat Kohli and Virender Sehwag
বিরাট কোহলি ও বীরেন্দ্র শেওয়াগ (টুইটার)

কিছুদিন আগেও ছিলেন জাতীয় দলের ম্যাচ উইনার। তবে গত কয়েকসপ্তাহেই সেই ক্রিকেটারের ঠিকানা হয়েছে রিজার্ভ বেঞ্চ। ঋষভ পন্থের কেরিয়ার নিয়েই প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে। এমন অবস্থাতেই পন্থের হয়ে ব্যাট ধরলেন বীরেন্দ্র শেওয়াগ। সরাসরি কোহলিকে তোপ দেগে ম্যান ম্যানেজমেন্ট স্কিল নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন।

টানা তিনটে ম্যাচ জিতে ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগেই টি২০ সিরিজ দখল করে নিয়েছিল। তবে চতুর্থ ম্যাচে রিজার্ভের তিন ক্রিকেটারকে জায়গা দেওয়া হয়েছিল প্রথম একাদশে। রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামিকে বিশ্রামে পাঠানো হয়। নভদীপ সাইনি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দরদের দেখে নেওয়ার জন্য প্রথম একাদশে খেলানো হলেও জায়গা মেলেনি পন্থের।

আরও পড়ুন বাদ পড়েও লজ্জা নেই! ধোনির ছবিতে এ কী কাণ্ড পন্থের

এই দলবদলেও অবশ্য ম্যাচে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। সুপার ওভারে ফের একবার হারতে হয়েছে নিউজিল্যান্ডকে। তবে ম্যাচের পরেই প্রশ্ন তুলে দিয়েছেন বীরেন্দ্র শেওয়াগ। ক্রিকবাজের একটি ক্রিকেট শো-তে মহাতারকা বলেছেন, কিছুদিন আগেও ম্যাচ উইনার বলে যাঁকে ভাবা হত, তাঁকে পুরোপুরি ছেঁটে ফেলা যেতে পারে না। “ঋষভ পন্থকে বাদ দেওয়া হচ্ছে। তাহলে কীভাবে ও রান করবে? যদি শচীন তেন্ডুকরকেও বাদ দেওয়া হয়, তাহলে শচীনও রান করতে পারতেন না। যদি ওকে ম্যাচ উইনার হিসেবে ভাবাই হয়, তাহলে খেলানো হচ্ছে না কেন? কারণ ও ধারাবাহিক নয় বলে?” বলে দিয়েছেন শেওয়াগ।

আরও পড়ুন হলুদ শাড়িতে সামি-হাসিনার মেয়ে যেন সাক্ষাৎ সরস্বতী! ছবিতে ছবিতে সম্প্রীতির সুগন্ধ

সরাসরি কোহলির ম্যান ম্যানেজমেন্ট স্কিল নিয়েও প্রশ্ন তুলে তোপ দেগেছেন তিনি। বলে দিয়েছেন, “আমাদের সময়ে ক্যাপ্টেন প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে কথা বলতেন। আমি জানি না বিরাট এসব করে কিনা! আমি দলের পরিকল্পনায় ছিলাম না। তবে অনেকেই বলেন, রোহিত শর্মা যখন এশিয়া কাপে গিয়েছিল অধিনায়ক হিসেবে, তখন কিন্তু ও সকলের সঙ্গে কথা বলত।” সরাসরি রোহিতকেই অধিনায়কের দাড়িপাল্লায় এগিয়ে রাখছেন শেওয়াগ।

দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ থেকে প্রথম একাদশে জায়গা হারিয়েছেন পন্থ। প্রথম ম্যাচ কনকাশনের শিকার হয়েছিলেন পন্থ। তারপরে দ্বিতীয় ম্যাচ থেকে বিশ্রামে পাঠানোব হয়েছিল তাঁকে। পন্থের পরিবর্তে নেমে লোকেশ রাহুল পার্টটাইম উইকেটকিপারের ভূমিকায় মানিয়ে নিয়েছিলেন। ব্যাটে রান করার পাশাপাশি উইকেটের পিছনেও ভরসা জোগাচ্ছেন কেএল রাহুল।

এরপরেই পন্থকে প্রথম একাদশের বাইরে রেখে মণীশ পাণ্ডের মতো বাড়তি এক ব্যাটসম্যানকে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই স্ট্র্যাটেজিতেই অস্ট্রেলিয়াকে হারিয়েছেন কোহলিরা। নিউজিল্যান্ডেও সিরিজ জিতেছে ভারত। তাই পন্থের জায়গা হয়েছে রিজার্ভে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virender sehwag takes a dig at virat kohli over treatment on rishabh pant

Next Story
বাজিগর সেই কোহলি! এক থ্রোয়ে উইকেট ভেঙে ম্যাচে ফেরালেন দলকে, দেখুন ভিডিওNew Zealand Virat Kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com