বড় খবর

তিন মাস জার্মানিতে আটকে, এবার দেশে ফিরছেন আনন্দ

ফেব্রুয়ারিতে বুন্দেশলিগা চেজ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে জার্মানি গিয়েছিলেন। তারপর লকডাউন চালু হয়ে যাওয়ায় আর ফিরতে পারেননি দেশে।

করোনা সংক্রমণের পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক উড়ান বন্ধ ছিল। সেই কারণেই জার্মানিতে ৩ মাস আটকা পড়েছিলেন বিশ্বনাথন আনন্দ। শনিবারের রাতেই আনন্দ অবশেষে চেন্নাইয়ের বাড়িতে ফিরছেন।

কিংবদন্তি দাবাড়ুর স্ত্রী অরুণা সংবাদসংস্থা পিটিআইকে জানালেন, “আনন্দ আজকেই ফিরছেন।” এয়ার ইন্ডিয়া ফ্লাইটে ফ্রাঙ্কফুর্ট বিমান বন্দর থেকে শুক্রবারই চেপেছেন তারকা। দিল্লি হয়ে শনিবারই তিনি পা রাখবেন বেঙ্গালুরুতে।

কর্ণাটক সরকারের নির্দেশিকা মেনে বেঙ্গালুরু পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। অরুণা আনন্দ জানান, “কোয়ারেন্টাইন পর্ব মিটিয়ে প্রটোকল মেনে চেন্নাইয়ে আসবে ও।”

প্রসঙ্গত, জার্মানির বিমান ভারতের কেবলমাত্র দিল্লি ও বেঙ্গালুরু বিমানবন্দরেই অবতরণের অনুমতি রয়েছে। সেই কারনেই বেঙ্গালুরু হয়ে চেন্নাই পা রাখবেন আনন্দ।

ফেব্রুয়ারিতে বুন্দেশলিগা চেজ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে জার্মানি গিয়েছিলেন। তারপর লকডাউন চালু হয়ে যাওয়ায় আর ফিরতে পারেননি দেশে।

করোনার সময়েই দাবার ক্যান্ডিডেটস ইভেন্টে ধারাভাষ্য করার সুযোগ পেয়েছিলেন। “যখন জানা গেল লকডাউনের ফলে আন্তর্জাতিক উড়ান বন্ধ। সেই সময়ে রাশিয়ায় অনুষ্ঠিত ক্যান্ডিডেটস ইভেন্টে কমেন্ট্রি করার সুযোগ আসে। একজন সমর্থকের দৃষ্টিতে খেলা উপভোগ করছিলাম। যদিও মাঝপথে টুর্নামেন্ট বাতিল করা হয়।” জানিয়েছিলেন তিনি।

চেন্নাইতে পরিবারের বাকি সদস্যদের সঙ্গে ভিডিও কলে যোগাযোগ রেখেছেন তিনি এতদিন। এরমধ্যেই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য অনলাইন দাবায় অংশ নেন আনন্দ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vishwanathan anand to return india after being stuck in germany for months

Next Story
প্রত্যেক ক্রিকেট ম্যাচেই গড়াপেটা হয়, জেরায় বিস্ফোরক বুকি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com