ম্যাচের আগেই অসুস্থ রিচার্ডস, প্রথমে ব্যাটিং করবে ভারত

কোহলি টসে হেরে জানালেন, "প্রথমে ব্যাটিং করা বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে। প্রথম সেশন মোকাবিলা করা কঠিন হবে। তবে শুরুতে ব্যাটিং করার সুবিধাও রয়েছে। স্কোরবোর্ডে বড় রান তুলে প্রতিপক্ষের উপরে চাপ তৈরি করা যায় "

By: Jamaica  August 30, 2019, 8:03:41 PM

জামাইকাতে টসে জিতল ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল ক্যারিবিয়ানরা। অর্থাৎ প্রথমে ব্য়াটিং করবে টিম ইন্ডিয়া। চতুর্থ ইনিংসে রান তাড়া করার চ্যালেঞ্জ নিলেন জেসন হোল্ডার। ভারত আবার প্রথম টেস্টের একাদশই অপরিবর্তিত রাখল। দলে কোনও পরিবর্তন ছাড়াই খেলবে ভারত।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগেই আবার দুঃসংবাদ তাড়া করল। ম্যাচ শুরুর আগে প্রি-ম্যাচ শো করছিলেন ভিভ রিচার্ডস। তিনি শো চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন। রীতিমতো স্ট্রেচার এনে কিংবদন্তিকে নিয়ে যাওয়া হয়। যদিও পরে তিনি উঠে দাঁড়িয়ে স্ট্রেচার ছাড়াই হাঁটাচলা করেছেন।

যাইহোক, টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, ভারত প্রথম টেস্টের একাদশ অপরিবর্তিত রেখেই জামাইকা টেস্টে খেলতে নামবে। সেই অনুযায়ীই ভারত অ্যান্টিগা টেস্টের প্রথম একাদশই ধরে রাখল কিংস্টনে। টিম ম্যানেজমেন্ট ইঙ্গিত দিলেও লক্ষ্যণীয় ছিল কয়েকটি পজিশন। এক, ওপেনিংয়ে মায়াঙ্কের ব্যর্থতা। মায়াঙ্ক আগারওয়াল প্রথম টেস্টে ব্যাট হাতে রান পাননি। মিডল অর্ডারে কোনও সুযোগ না থাকায়, ওপেনিংয়ে মায়াঙ্ককে বসিয়ে কোহলি রোহিত শর্মাকে খেলান কিনা, তা নিয়ে জল্পনা ছিল। তবে তা হয়নি। রোহিতকে টেস্টে রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হচ্ছে।

আরও পড়ুন IND vs WI, 2nd Test Live Streaming: কখন আর কোথায় দেখবেন ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট?

পাশাপাশি জামাইকার উইকেটের চরিত্র অনুযায়ী, অশ্বিনকে খেলানোর সম্ভবনাও ছিল। বলা হয়েছিল, সাবাইনা পার্কের পিচ একদম পাটা। স্লো বোলাররা সাহায্য পাবেন। পাশাপাশি ব্যাটসম্যানরাও উইকেটের স্লো বাউন্সের সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়তে পারেন। সেই অনুযায়ী, মহম্মদ শামিকে বসিয়ে অশ্বিনকে খেলাতেই পারতেন কোহলি। কিন্তু ক্যাপ্টেন কোনও পরীক্ষা নিরীক্ষার পথে গেলেন না। বরং তিন পেসার, এক স্পিনার ছকেই দল নামাচ্ছেন সাবাইনা পার্কে।

আরও পড়ুন দ্বিতীয় টেস্ট প্রিভিউ: পন্থ ও মায়াঙ্ক আগারওয়ালের ফর্মে চিন্তায় ভারত

কোহলি টসে হেরে জানালেন, “প্রথমে ব্যাটিং করা বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে। প্রথম সেশন মোকাবিলা করা কঠিন হবে। তবে শুরুতে ব্যাটিং করার সুবিধাও রয়েছে। স্কোরবোর্ডে বড় রান তুলে প্রতিপক্ষের উপরে চাপ তৈরি করা যায়। এই নীতিতেই আমরা খেলছি।” এর পাশাপাশি ক্যাপ্টেন কোহলি আরও বলেছেন, “আমরা যে জিনিসটা মাঠে করতে চাই, সেই বিষয়ে আরও নিখুঁত হতে হবে। ৭০-৮০ রানের পার্টনারশিপে আটকে থাকলে চলবে না। আরও বড় রানের পার্টনারশিপ প্রয়োজন। এই কয়েকটি বিষয়ে আমাদের উন্নতির অবকাশ রয়েছে। তবে বোলাররা দারুণ ছন্দে রয়েছে।”

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ একাদশে আবার জোড়া পরিবর্তন। মিগুয়েল কামিন্স এবং সাই হোপের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে এদিন জোড়া অভিষেক হতে চলেছে রাহখিম কর্ণওয়াল এবং জাহমার হ্যামিল্টনের।

ভারতীয় একাদশ: কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেগ ব্রেথওয়েট, জন ক্যাম্পবেল, সামার ব্রুকস, ডারেন ব্র্যাভো, রস্টন চেজ, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, ঝামার হ্যামিল্টন, রাহখিম কর্ণওয়াল, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Viv ricahrs fell sick before match starts

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X