scorecardresearch

বড় খবর

ভারতীয় মহিলা দলের কোচ হলেন রমন, এমনটাই বলছে রিপোর্ট

রমন প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। সালটা ছিল ১৯৯২-৯৩। দেশের জার্সিতে ১১টি টেস্ট ও ২৭টি ওয়ান-ডে খেলেছেন তিনি। অতীতে তামিলনাড়ু ও বাংলা রঞ্জি দলের কোচ হিসেবে পাওয়া গিয়েছে রমনকে।

ভারতীয় মহিলা দলের কোচ হলেন রমন, এমনটাই বলছে রিপোর্ট
ডব্লিউভি রমন ছবি-কমলেশ্বর সিং

প্রাক্তন ভারতীয় ওপেনার ডব্লিউভি রমনকে কোচ হিসেবে নিযুক্ত করল বিসিসিআই। কোচ হওয়ার দৌড়ে এগিয়ে থাকা গ্যারি কার্স্টেনকে মাত দিয়ে হরমনপ্রীত-মিতালিদের কোচ হলেন রমন। এমনটাই রিপোর্ট। রমন এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করছেন।

গত ৪ ডিসেম্বর কোচ বাছাইয়ের জন্য কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) অ্যাড-হক কমিটি গঠন করেছিল। কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও এস রঙ্গস্বামীকে নিয়েই তিন সদস্যের কমিটি তৈরি হয়েছিল। জানা যাচ্ছে তাঁরাই রমনের নাম চূড়ান্ত করেছেন। সূত্র মারফত এই খবর পেয়েছে ইন্ডিয়ানএক্সপ্রেসডটকম। জানা যাচ্ছে বৃহস্পতিবার অর্থাৎ আজ কিম্বা শুক্রবার এই ঘোষণা করে দেওয়া হবে।

আরও পড়ুন: “বিরাট কোচ বেছে নিতে পারলে, হরমনপ্রীত কেন পারবেন না?”

ভারতের প্রাক্তন অধিনায়ক ও সিওএ সদস্য ডায়না এডালজি সিওএ-র প্রধান বিনোদ রাইকে বলেছিলেন পুরো নির্বাচন প্রক্রিয়া স্থগিত রাখতে। কিন্তু বোর্ডের কোষাধক্ষ্য অনিরুদ্ধ চৌধুরি সংবাদসংস্থা এএনআই-কে জানান, “এই প্রক্রিয়ার ফলে যে নিয়োগ হবে তা কখনই বিসিসিআই-এর পক্ষে বিসিসিআই-এর হয়ে বলা যাবে না।”

রমন প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। সালটা ছিল ১৯৯২-৯৩। দেশের জার্সিতে ১১টি টেস্ট ও ২৭টি ওয়ান-ডে খেলেছেন তিনি। অতীতে তামিলনাড়ু ও বাংলা রঞ্জি দলের কোচ হিসেবে পাওয়া গিয়েছে রমনকে। এছাড়াও অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের সঙ্গে ছিলেন তিনি।

অন্যদিকে ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ দিয়েছিলেন কার্স্টেন। এই পদের জন্য তিনিই ছিলেন প্রথম পছন্দ। কিন্তু ঘটনাচক্রে দক্ষিণ আফ্রিকার বাসিন্দা আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হেড কোচ হিসেবে নিযুক্ত। ভারতীয় মহিলা দলের কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করা কার্স্টেন আরসিবি-র দায়িত্ব ছাড়তে খুব একটা ইচ্ছুক ছিলেন না। বিসিসিআই-এর এক আধিকারিক এই প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছেন, “পছন্দের তালিকায় কার্স্টেন এক নম্বরে ছিলেন। কিন্তু উনি আরসিবি-র ভূমিকা থেকে সরে আসতে চাননি। এই মুহূর্তে একজন ব্যাটিং কোচের প্রয়োজন আছে। সেক্ষেত্র রমন খুবই ভাল। এঁদের পরেই ছিলেন প্রসাদ।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: W v raman appointed coach of india womens cricket team reports59572