বড় খবর

করোনা আক্রান্ত হলেন সুন্দর, দক্ষিণ আফ্রিকায় থাকতে বলা হল জয়ন্ত যাদবকে

বুধবার-ই দক্ষিণ আফ্রিকা যাওয়ার বিমানে ওঠার কথা ছিল ভারতের ওয়ানডে টিমের। তবে তাঁর আগেই করোনা পজিটিভ ধরা পড়লেন ওয়াশিংটন সুন্দর।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামার আগেই দুঃসংবাদ। প্রোটিয়াজ সফরের বিমানে ওঠার আগে করোনা আক্রান্ত হলেন অফস্পিনার ওয়াশিংটন সুন্দর। সূর্যকুমার যাদব, রুতুরাজ গায়কোয়াড, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ভেঙ্কটেশ আইয়ার, ঈশান কিষান, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণদের সঙ্গে দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার কথা ছিল ওয়াশিংটন সুন্দরের।

বোর্ডের এক কর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “সুন্দর পজিটিভ ধরা পড়ার পরে আপাতত ওঁকে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকিদের রিপোর্ট নেগেটিভ এসেছে। সকলেই এখন তিনদিনের কোয়ারেন্টিন পর্ব পালন করছে। প্রত্যেকে তিনবার নেগেটিভ রিপোর্ট আসার পরই টিম ইন্ডিয়ার বায়ো বাবলে প্রবেশ করতে পারবে।” দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে অংশ নেওয়া জয়ন্ত যাদবকে বোর্ডের তরফে আপাতত থেকে যেতে বলা হয়েছে।

আরও পড়ুন: ভিভোর জায়গায় চলতি বছর থেকেই আইপিএলের টাইটেল স্পনসর হচ্ছে টাটা

তামিলনাড়ুর তারকা অফস্পিনার ২০২১-এর মার্চে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেন। চোটের কারণে একের পর এক সিরিজে বসে থাকতে হয় তাঁকে। তামিলনাড়ুর হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলার পরে নির্বাচকরা টিম ইন্ডিয়ার ওয়ানডে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেন ওয়াশিংটনকে। জানুয়ারির ১৯ তারিখ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে।

ওয়াশিংটন সুন্দরের পাশে দাঁড়িয়েছিলেন স্বয়ং বিরাট কোহলি। গত মার্চে অশ্বিনের প্রত্যাবর্তনের সম্ভাবনার মধ্যেই কোহলি বলে দিয়েছিলেন, “ওয়াশিংটন দারুণ খেলছে। তাই একই ধরণের দুজনকে স্কোয়াডে রাখার কোনও যুক্তিই নেই। যদি না ওয়াশিংটন খুব খারাপ পারফরম্যান্স না করে এবং সবকিছু পুরোপুরি বদলে যায়, তাহলে না হয় কিছু যুক্তি থাকবে। ওয়াশিংটন যখন দারুণ খেলছে, তাহলে অশ্বিন দলে কীভাবে খেলবে, আপনারাই বলুন।”

তবে ওয়াশিংটন ইনজুরিতে পড়ার মাঝে অশ্বিন অবশ্য সাদা বলের ক্রিকেটে পুনরায় প্রত্যাবর্তন ঘটিয়ে ফেলেছেন। টি২০ বিশ্বকাপে খেলার পরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলেও নির্বাচিত হয়েছেন।

ওয়ানডেতে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। রোহিত শর্মা পুরোপুরি ফিট না হওয়ায় ভাইস ক্যাপ্টেন কেএল রাহুলকে বিদেশের মাঠে নেতৃত্ব দিতে হবে। ওমিক্রন আতঙ্ক সত্ত্বেও ভারত দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করেনি। এক সপ্তাহের জন্য সফর স্থগিত করার পরে ভারত-দক্ষিণ আফ্রিকা দু-দেশের ক্রিকেট বোর্ড ওয়ানডে এবং টেস্ট সিরিজের জন্য সূচি ঘোষণা করেছে। অন্য কোনও এক সময়ে বাকি টি২০ সিরিজ খেলা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Washington sundar tests positive just before south africa departure

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com