scorecardresearch

মেসির হ্যাটট্রিকে বিধ্বস্ত কুরাকাও, গোলের সেঞ্চুরি গড়ে সেরার সেরা রেকর্ড মহাতারকার, দেখুন ভিডিও

মেসির হ্যাটট্রিকে বিধ্বস্ত কুরাকাও, দেখুন ভিডিও

মেসির হ্যাটট্রিকে বিধ্বস্ত কুরাকাও, গোলের সেঞ্চুরি গড়ে সেরার সেরা রেকর্ড মহাতারকার, দেখুন ভিডিও

বয়স ৩৫। তবু থামানো যাচ্ছে না লিওনেল মেসিকে। কেন তাঁকে সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার বলা হয়, তা এই বয়সে পৌঁছেও দেখিয়ে যাচ্ছেন নিয়ম করে প্রতি ম্যাচে। কুরাকাওয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করে এবার মেসি জাতীয় দলের হয়ে ১০০ গোলের ল্যান্ডমার্ক পেরিয়ে গেলেন।

মেসির হ্যাটট্রিক গোলের তিনটেই মহাতারকার প্রখর ফিনিশিংয়ের জলজ্যান্ত নিদর্শন হয়ে থাকল। ঠিক সময় ঠিক জায়গায় থাকা- মেসির বরাবরের অভ্যেস। কুরাকাওয়ের বিরুদ্ধেও তা প্রমাণ করে ছাড়লেন তিনি।

ক্যারিবীয় দলটিকে মেসির আর্জেন্টিনা ৭-০ গোলে বিধ্বস্ত করল। বিশ্বকাপের পর প্ৰথম ম্যাচ খেলতে নেমে পানামার বিপক্ষে ২-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। আর দ্বিতীয় ম্যাচে বইল গোলবন্যা।

২০ মিনিটেই গোলের ঢেউয়ের সূচনা করে গিয়েছিলেন মেসি। বক্সের ঠিক সামনে থেকে ডান পায়ের শটে গোল করে নিজের ১০০ তম গোলে পৌঁছে যান। ঠিক দু-মিনিট পরেই নিকো গঞ্জালেজ ক্লোজ রেঞ্জ থেকে হেডে দ্বিতীয় গোল করেন। ৩৩ মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল করে যান গোলকিপারকে কোনাকুনি শটে বোকা বানিয়ে। ঠিক চার মিনিট পরে মেসির ম্যাচে হ্যাটট্রিক এবং ১০২ তম গোল আসে। নিজের হ্যাটট্রিক সম্পন্ন হওয়ার আগে মেসি এনজো ফার্নান্দেজের রকেট শটে গোলের বল বাড়িয়ে দিয়েছিলেন।

আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোলের নিরিখে মেসি আপাতত তিন নম্বরে রয়েছে। প্ৰথমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (১২২) এবং দ্বিতীয় স্থানে ইরানের আলি দায়ি (১০৯)।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Watch video how argentine great lionel messis sublime hat trick against curacao gets him past 100 goals