scorecardresearch

বড় খবর

ম্যাচ হেরে কী বললেন রোহিত শর্মা?

নিউজিল্যান্ডের বোলারদের প্রশংসা করার পাশাপাশি নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথাও মেনে নিলেন হিটম্যান। ম্যাচের পর রোহিত বললেন, “নিউজিল্যান্ডের বোলারদের কৃতিত্ব দিতেই হবে। দুর্দান্ত প্রয়াস। আমাদের অন্যতম জঘন্য ব্যাটিং পারফরম্যান্স এটা।”

ম্যাচ হেরে কী বললেন রোহিত শর্মা?
রোহিত শর্মা (ছবি টুইটার)

কেন উইলিয়ামসনদের কাছে আট উইকেটে হার মানতে পারছেন না রোহিত শর্মা। ভারতের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন স্বীকার করে নিলেন যে ব্যাট হাতে এটা ভারতের অন্যতম জঘন্য পারফরম্যান্স। বৃহস্পতিবার হ্যামিলটনের সেডান পার্কে চতুর্থ ওয়ান-ডে ম্যাচে ভারত ৩০.৫ ওভারে মাত্র ৯২ রানে গুটিয়ে যায়। কিউয়ি বোলিং অ্যাটাকের সামনে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারত। এমনকি রোহিত নিজে ফিরে যান সাত রান করে। জীবনের ২০০ নম্বর ওয়ান-ডে ম্যাচটা একেবারেই স্মরণীয় হয়ে থাকল না তাঁর।

নিউজিল্যান্ডের বোলারদের প্রশংসা করার পাশাপাশি নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথাও মেনে নিলেন হিটম্যান। ম্যাচের পর রোহিত বললেন, “নিউজিল্যান্ডের বোলারদের কৃতিত্ব দিতেই হবে। দুর্দান্ত প্রয়াস। ব্যাটিংয়ে এটা আমাদের অন্যতম জঘন্য পারফরম্যান্স। দীর্ঘদিন পর এরকমটা হয়েছে। এটা একেবারেই প্রত্যাশিত ছিল না।”

আরও পড়ুন: লজ্জা, ওয়ান-ডে ক্রিকেটে ভারতের সপ্তম সর্বনিম্ন স্কোর

পিচের সুইংয়েই আজ নাস্তানাবুদ হয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। এই প্রসঙ্গে রোহিত বললেন, “আমাদের এখান থেকে শেখার আছে। কিছু সময় চাপটা নিতে হয়। এর জন্য় নিজেদেরকেই দোষারোপ করতে হবে। আমরা ঠিকঠাক খেলতে পারিনি। একবার ছন্দটা পেয়ে গেলে বিষয়টা সহজ হয়ে যেত। আমরা সেরকম কিছু বাজে শটও খেলেছি। সুইংয়ে খেলা সবসময় চ্যালেঞ্জিং।” রোহিত আরও জানিয়েছেন যে, সীমিত ওভারের ক্রিকেটে একাধিক ভাল সিরিজ খেলার পর সবাই জানে যে ভুলটা কোথায় হয়েছে। কিন্তু সুইংয়ের বিষয়টা নিয়ে তাদের ভাবতে হবে বলেই মত।”

রোহিতের ম্যাচ নিয়ে পরিশেষে একটাই মন্তব্য়। তিনি জানালেন, “দেশের জন্য খেলার সময় সবাই সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করে। ভাল টিম সফল হওয়ার জন্য প্রয়োজনীয় যা যা করে থাকে, আমরা সেটা করতে পারিনি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: We didnt tick the right boxes hamilton humiliation upsets rohit sharma70290