scorecardresearch

বড় খবর

‘দেশকে প্রথম সোনা দিতে পেরে খুশি’, বিরাট জয়ের পর মুখ খুললেন মীরাবাঈ চানু

গত বছর টোকিও অলিম্পিকে পদক জেতার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতে তাক লাগিয়েছেন ভারতীয় এই ক্রীড়াবিদ।

‘দেশকে প্রথম সোনা দিতে পেরে খুশি’, বিরাট জয়ের পর মুখ খুললেন মীরাবাঈ চানু
সোনা জিতেই আবেগে ভাসলেন মিরাবাঈ চানু

‘দেশকে প্রথম সোনা দিতে পারার চেয়ে বেশি খুশি আর কিছুতে হয় না।’ কমনওয়েলথ গেমসে দেশকে সোনা এনে বেজায় উচ্ছ্বসিত মীরাবাঈ চানু। ইতিমধ্যেই কমনওয়েলথ গেমসে সোনা জিতে রেকর্ড গড়েছেন মীরাবাঈ চানু। ভারোত্তোলনে সোনা জিতেছেন তিনি। শনিবার পদক জয়ের পর চানু বলেন, ‘আমি খুব খুশি। রেকর্ড গড়তে পেরেছি। অলিম্পিকে পর আমার কেরিয়ারে সবচেয়ে বড় প্রতিযোগিতা কমনওয়েলথ গেমস। দেশকে প্রথম সোনা দিতে পারার চেয়ে বেশি খুশি আর কিছুতে হয় না”।

গত বছর টোকিও অলিম্পিকে পদক জেতার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতে তাক লাগিয়েছেন ভারতীয় এই ক্রীড়াবিদ। জয়ের পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সোনাজয়ী ক্রীড়াবিদ বলেন, ‘এই জয় পরিবার ও কোচকে উৎসর্গ করতে চাই”। বিশ্ব চ্যাম্পিয়নশিপে আরও নিজেকে তৈরি করাই এখন চানুর প্রথম লক্ষ্য। টোকিও অলিম্পিকের পর বার্মিংহামে কমনওয়েলথ গেমসেও সকলের নজর ছিল মীরাবাঈ চানুর দিকেই। নিরাশ করেননি লাখ মানুষকে।

কমনওয়েলথ গেমসে চানুর হাত ধরেই দেশ পেল প্রথম সোনা। ২০২২ সালের কমনওয়েলথ গেমসের এটি ভারতের তৃতীয় পদক। এর আগে পুরুষদের ৫৫ কেজি বিভাগে সংকেত সরগর রৌপ্য পদক এবং পি গুরুরাজা পুরুষদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ভারতের পদক জয়ের রাস্তাকে মসৃণ করে তুলেছিল। কমনওয়েলথ গেমস শুরুর থেকেই কী নিজের পদক জয়ের ব্যপারে একেবারে নিশ্চিত ছিলেন মীরাবাঈ চানু?

অনেকেই মনে করছেন নিশ্চিত একপ্রকার তো ছিলেনই তার সঙ্গে গেমসে নিজের সেরাটা দেওয়ার ব্যপারে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। কমনওয়েলথ গেমস শুরুর আগেই এক সাংবাদিক সম্মেলনে মীরাবাঈ চানু বলেন, “ আমি জানি সমর্থকরা কী চায়। আমি আসন্ন কমনওয়েলথ গেমসে  ভাল পারফর্ম করার জন্য যথাসাধ্য চেষ্টা করব। টোকিওর পরে, আমি মূলত আমার কৌশলের দিকে অনেক বেশি  মনোনিবেশ করছি এবং এই মুহূর্তে আমি নিশ্চিত ভাবেই বলতে পারি আমার প্রশিক্ষণ এবং কৌশল নিয়ে আমি আশাবাদী”।

আরও পড়ুন মর্যাদার লড়াইয়ে মুখোমুখি ভারত-পাকিস্তান, কমনওয়েলথ গেমসে টানটান উত্তেজনা!

প্রসঙ্গত উল্লেখ্য শনিবার কমনওয়েথ গেমসে চানু মেয়েদের ভারোত্তলনের ৪৯ কেজি বিভাগে তিনি পদক জেতেন। এর আগে টোকিও অলিম্পিকে ৪৯ কেজি বিভাগে রুপো জিতেছিলেন ভারোত্তোলক মীরাবাঈ চানু।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Weightlifter mirabai chanu breaks own cwg record to win gold in womens 49 kg