scorecardresearch

বড় খবর

IPL খেলতে খেলতেই অবসর! জাতীয় দলে আর দেখা যাবে না মুম্বইয়ের বিধ্বংসী অলরাউন্ডারকে

বিধ্বংসী ব্যাটসম্যান এবং স্লো মিডিয়াম পেস বোলার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটকে মাতিয়েছেন। পোলার্ড অবসর নিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার কায়রণ পোলার্ড আইপিএল খেলার মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলছেন। বুধবার সোশ্যাল মিডিয়ায় তিনি দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানলেন।

বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্স খেলতে নামছে চেন্নাইয়ের বিরুদ্ধে। হাইভোল্টেজ যুদ্ধের আগে পোলার্ড সোশ্যাল মিডিয়ায় লিখলেন, “জাতীয় দলের নির্বাচক, টিম ম্যানেজমেন্ট, কোচ ফিল সিমন্সকে ধন্যবাদ জানাতে চাই আমার মধ্যে সম্ভবনা খুঁজে পাওয়ার জন্য। আমার ওপর ভরসা করার জন্যও ওঁদের প্রতি কৃতজ্ঞ।”

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক আরও লিখেছেন, “ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট আমার ওপর ভরসা রাখার জন্যই অধিনায়ক হতে পেরেছিলাম। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিটকে ধন্যবাদ জানাব ওঁর অকুন্ঠ সমর্থনের জন্য। বিশেষ করে আমি অধিনায়ক থাকার সময়।”

এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর বিরল কীর্তি রয়েছে তাঁর। ২০০৮-এ কেনসিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি২০-তে অভিষেক ঘটে তারকা অলরাউন্ডাররে। ওয়ানডেতে আন্তর্জাতিক স্তরে আত্মপ্রকাশ ২০০৭-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। সবমিলিয়ে বিধ্বংসী ব্যাটার এবং স্লো মিডিয়াম পেসার এই তারকা ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩ ওয়ানডে এবং ১০১ টি২০ খেলেছেন। যদিও কখনও টেস্টে খেলার সুযোগ পাননি।

আরও পড়ুন: ক্রিকেট ছেড়ে এখন ধারাভাষ্যকার, ভয়ঙ্কর বিপদে তাঁকেই নিতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে পোলার্ড মানেই পয়সা উসুল বিনোদন। পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ছাড়াও পোলার্ডকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে দেখা গিয়েছে স্ট্যানফোর্ড সুপারস্টার, সমারসেট, সাউথ অস্ট্রেলিয়া, ঢাকা গ্ল্যাডিয়েটর্স, এডিলেড স্ট্রাইকার্স, বার্বাডোজ রয়্যালস, কেপ কোবরাস, সিলেট সুপারস্টার্স, করাচি কিংস, ঢাকা ডায়নামাইটস, মেলবোর্ন রেনেগ্রাডস, মুলতান সুলতানস এবং লন্ডন স্পিরিটের হয়ে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: West indies all rounder kieron pollard announces retirement from international cricket