India tour of West Indies 2019, Full schedule: কবে আর কোথায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলাগুলি?

বিশ্বকাপের মাঝেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ঢাকে কাঠি পড়ে গেল। চলতি বছর অগস্ট মাসে বিরাট কোহলি অ্যান্ড কোং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে।

By: St Lucia  June 13, 2019, 3:05:35 PM

India tour of West Indies 2019, Full schedule: বিশ্বকাপের মাঝেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ঢাকে কাঠি পড়ে গেল। চলতি বছর অগস্ট মাসে বিরাট কোহলি অ্যান্ড কোং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও ওয়ান-ডে সিরিজ খেলবে। রয়েছে দু’টি টেস্টও।

সিরিজের টি-২০ ম্যাচগুলি আমেরিকার ফ্লোরিডাতে হবে। শুরু হবে ৩ অগাস্ট থেকে। সবচেয়ে বড় ব্য়াপার ভারত ২০১৯-২০২১ টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করছে এই সিরিজ দিয়েই। ২২-২৬ অগাস্ট প্রথম টেস্টটি হবে অ্যান্টিগার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ৩০ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে জামাইকার সাবিনা পার্কে।

আরও পড়ুনবাড়ি ফিরে যাওয়ার হুমকি! বিশ্বকাপের মাঝেই চরম শাসানি কিংবদন্তির

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটকে আরও চিত্তাকর্ষক করে তুলে তার গুরুত্ব বাড়াতেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ভাবনা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আগামী দু’বছর ধরে চলবে এই ফর্ম্য়াট। ১২টি টেস্ট খেলিয়ে দেশই অংশ নেবে। প্রত্য়েকেই বাকি আট দলের ছ’জনের সঙ্গে টেস্ট সিরিজ খেলবে।

আইসিসির-র চিফ এক্সিকিউটিভ জনি গ্রেভ একটি বিবৃতিতে বলেছেন, “ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একটা দীর্ঘদিনের বর্ণময় প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বিশ্বের তাবড় টি-২০ ও ওয়ান-ডে প্লেয়াররাই মুখোমুখি হবে। ওয়েস্ট ইন্ডিজের ফ্যানেরা দারুণ ক্রিকেট দেখতে চলেছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West indies and india to kick off world test championship111683

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X