‘গে হওয়া অপরাধ নয়’, কেন এমনটা বললেন জো রুট?

এই মুহূর্তে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে সফররত ইংল্যান্ড। তিন ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে গিয়েছে উইন্ডিজরা। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চলছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

By: Updated: February 12, 2019, 12:38:49 PM

এই মুহূর্তে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে সফররত ইংল্যান্ড। তিন ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে গিয়েছে উইন্ডিজরা। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চলছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ। মঙ্গলবার অর্থাৎ আজ তৃতীয় দিনে পা রেখেছে এই ম্যাচ। আর এদিনই বিতর্ক দানা বেঁধেছে উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও ইংল্যান্ড অধিনায়ক জো রুটের মধ্যে কথাবার্তা নিয়ে। অশোভন মন্তব্যের জন্য় আম্পায়াররা গ্যাব্রিয়েলকে সতর্কও করেছেন।


এদিনের মতো খেলা আপাতত শেষ। ইংল্যান্ড ৪৪৮ রানে লিড করছে। ইংল্যান্ডের স্কোর যখন দুই উইকেট হারিয়ে ১৩৮ ছিল তখনই ঘটনাটি ঘটে। স্টাম্প মাইক্রোফোনে রুটের কন্ঠস্বর রেকর্ড হয়ে গিয়েছে। সেখানে শোনা যাচ্ছে, গ্যাব্রিয়েলকে ব্রিটিশ অধিনায়ক বললেন, “গে হওয়ার মধ্যে কোনও অপরাধ নেই।”  তবে গ্যাব্রিয়েল ঠিক কী বলেছিলেন যার জন্য রুট এমন মন্তব্য করেছেন তা স্পষ্ট নয়। তবে উইন্ডিজ পেসার শোভনীয় কোনও মন্তব্য করেননি, সেটা নিশ্চিত। এদিন অনফিল্ড আম্পায়ার রোড টাকার ও কুমার ধর্মসেনা কথা বলেছেন গ্যাব্রিয়েলের সঙ্গে। ম্যাচ অফিসিয়ালরা ম্যাচ রেফারি জেফ ক্রোকে জানিয়েছেন যে, তাঁরা এমন কোনও কিছুই শোনেননি যা, আইসিসি-র কোড অফ কনডাক্টকে লঙ্ঘন করেছে।

আরও পড়ুন: দলে সুযোগ না দেওয়ায় নির্বাচককে বেধড়ক মার ক্রিকেটারের

 

ম্যাচের পর রুটও এ বিষয়ে কোনও মন্তব্য করেননি যে, কেন তিনি গ্যাব্রিয়েলকে এই কথা বলতে গেলেন। রুট বললেন, “মাঠের মধ্যে অনেকসময় অনেকে এমন কিছু বলে ফেলে যার জন্য তাদের পরে অনুশোচনা হতে পারে। কিন্তু মাঠের বিষয় মাঠের মধ্যেই থাকা ভাল। গ্যব্রিয়েল ভাল ছেলে। ও কঠোর পরিশ্রম করেই ক্রিকেট খেলে। আজ ও যে জায়গায় এসেছে তার জন্য গর্বিত। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ লড়াইটা উপভোগ্য। ওর দুর্দান্ত একটা সিরিজ খেলেছে। গর্ব করা উচিত। আমি সিরিজের মাঝপথে তাঁর ও তাঁর দলের বিরুদ্ধে এমন কিছু বলতে চাই না যেটা সিরিজের ছন্দটাই কেটে দেবে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West indies cricketer shannon gabriel warned for using offensive language74294

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং