বড় খবর

চোট পাওয়া রাসেলকে বাদ দিয়ে ভারতে আসছে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে-তে ৩-০ জিতলেও ক্যারিবিয়ানরা আবার টি২০-তে হেরেছে ১-২ ব্যবধানে। ভারতে খেলতে আসছেন না ক্রিস গেইলও। তিনি নিজেই জানিয়ে দিয়েছেন স্বেচ্ছাবসরে যাওয়ার কথা।

Kieron Pollard
ওয়েস্ট ইন্ডিজের নেতা এবার পোলার্ড (ফাইল চিত্র, ইন্ডিয়ান এক্সপ্রেস)

ক্যারিবিয়ান ক্রিকেটাররা ভারতের বিরুদ্ধে প্রথম টি২০ খেলতে নামছে ঠিক একসপ্তাহ পরে। তার আগে ওয়ান ডে ও টি২০-র দল ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ। রাসেলকে বাদ রেখেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। চোট পেয়েছিলেন রাসেল। সেই চোট এখনও সারেনি। রাসেলের পাশাপাশি বাদ দেওয়া হয়েছে ডোয়েন ব্র্যাভোকেও। অবসর থেকে ফিরে এসে জাতীয় দলের জার্সিতে খেলছিলেন ব্র্যাভো। তবে চোট সারিয়ে ফ্যাবিয়েন অ্যালেন ফিরে আসার পরে ব্র্যাভোকে বাদ দিয়ে তাঁকেই নেওয়া হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স সরকারি বিবৃতিতে জানিয়েছেন, “দুই ফর্ম্যাটেই তিনটে করে ম্যাচে ভারতের মুখোমুখি হতে হবে। তাই দেশের পৃথক দুই স্কোয়াডকে ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। আফগানিস্তানকে কোনও অশ্রদ্ধা না করেই বলছি, ভারতকে মোকাবিলা করা একটু কঠিন।”

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজের পুনরায় কোচ হলেন ফিল সিমন্স

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে-তে ৩-০ জিতলেও ক্যারিবিয়ানরা আবার টি২০-তে হেরেছে ১-২ ব্যবধানে। ভারতে খেলতে আসছেন না ক্রিস গেইলও। তিনি নিজেই জানিয়ে দিয়েছেন স্বেচ্ছাবসরে যাওয়ার কথা। ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকরা বলছেন, আগামী বছরের বিশ্বকাপের কথা মাথায় রেখে তরুণ দলকে খেলানো হচ্ছে। সেই কারণেই স্কোয়াডে নেওয়া হয়েছে প্রতিভাবান ব্রেন্ডন কিং ও হেডন ওয়ালশ জুনিয়র।

কোচ ফিল সিমন্স জানিয়েছেন, “আগামী বছরে টি২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। তারপরের বছরেই আবার ভারতে। তাই অস্ট্রেলিয়ায় খেলতে যাওয়ার আগে প্রস্তুতি সারতে হবে। এই সিরিজে নতুনদের সুযোগ দেওয়া হচ্ছে। আরও অনেক ক্রিকেটার রয়েছে যাঁরা এই স্কোয়াডে আসতে পারে।”

আরও পড়ুন ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি২০ হায়দরাবাদে

টি২০ স্কোয়াড: ফ্য়াবিয়েন অ্যালেন, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, হেডন ওয়ালশ জুনিয়র, এভিন লিউইস, কিমো পল, খারি পিরে, কায়রণ পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড

ওয়ান ডে স্কোয়াড: সুনীল অ্যামব্রিস, রস্টন চেজ, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কিমো পল, খারি পিরে, কায়রণ পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, হেডন ওয়ালশ জুনিয়র

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West indies leaves out andre russell for india tour

Next Story
মুম্বই সিটি এফসি-র শেয়ার কিনল ম্যাঞ্চেস্টার সিটিNita Ambani
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com