scorecardresearch

বড় খবর

অবাক বিশ্ব! ভারতের বিরুদ্ধে ‘হেভিয়েস্ট’ ওয়েস্টইন্ডিজ

ক্য়ারিবিয়ানদের টেস্ট টিমে রয়েছে বিরাট চমক। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে সুযোগ পেলেন রকিম কর্নওয়াল। অ্যান্টিগার এই অফস্পিনার ১৩ সদস্য়ের দলে নিজের জায়গা করে নিয়েছেন ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্য়ান্সের সুবাদে।

অবাক বিশ্ব! ভারতের বিরুদ্ধে ‘হেভিয়েস্ট’ ওয়েস্টইন্ডিজ
অবাক বিশ্ব! ভারতের বিরুদ্ধে 'হেভিয়েস্ট' ওয়েস্টইন্ডিজ

শনিবার ভারতের বিরুদ্ধে দু’ম্য়াচের টেস্ট সিরিজের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ। চলতি ওয়ান-ডে সিরিজের পরেই টেস্টে মুখোমুখি হবে ভারত-উইন্ডিজ। ২২ তারিখ থেকে প্রথম টেস্ট শুরু হচ্ছে অ্যান্টিগাতে। প্রথম টেস্টের পরে তিনদিনের বিরতি। ৩০ তারিখ থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠি হবে জামাইকাতে।


ক্য়ারিবিয়ানদের টেস্ট টিমে রয়েছে বিরাট চমক। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে সুযোগ পেলেন রকিম কর্নওয়াল। অ্যান্টিগার এই অফস্পিনার ১৩ সদস্য়ের দলে নিজের জায়গা করে নিয়েছেন ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্য়ান্সের সুবাদে। কর্নওয়াল বলের পাশাপাশি ব্য়াটিংটাও করতে জানেন। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের প্রধান নির্বাচক রবাট হেইনস বলছেন, “রকিম একজন ম্য়াচ উইনার হিসেবে নিজেকে প্রমাণ করেছে। ও দীর্ঘদিন ধরেই খেলছে। আমাদের মনে হয় টেস্ট টিমে ওর সুযোগটা প্রাপ্য়।”

আরও পড়ুন: ঋদ্ধিকে নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট টিম সাজাল ভারত

কর্নওয়ালের তাঁর বিশাল বপুর জন্য়ই ক্রিকেটের ‘ম্য়ান মাউন্টেন’ বলে পরিচিত। ২৬ বছরের এই ক্রিকেটারের উচ্চতা ৬ ফুট ৫ ইঞ্চি। আর তাঁর ওজন ১৪৩ কেজি। ৫৫টি প্রথম শ্রেণির ম্য়াচ খেলে কর্নওয়াল তুলে নিয়েছেন ২৬০টি উইকেট। কর্নওয়াল তাঁর দেশের বোর্ড প্রেসিডেন্ট একাদশরে হয়ে ইংল্য়ান্ডের বিরুদ্ধে ২০১৭ সালে ওয়ান-ডে খেলেছেন। লোয়ার অর্ডার ব্য়াটসম্য়ান হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। ৯৭টি ইনিংসে তাঁর ২৫-এর নিচে গড়। অলরাউন্ডার কেমো পল চোটের জন্য় ইংল্য়ান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারেননি। তিনিও প্রত্য়াবর্তন করেছেন টেস্ট স্কোয়াডে।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার, ক্রেইগ ব্রাথয়ওেট, ড্য়ারেন ব্র্য়াভো, শামরাহ ব্রুকস, জন ক্য়াম্পবেল, রোস্টন চেস, রাকিম কর্নওয়েল, শেন ডরউইচ, শ্য়ানন গ্য়াব্রিয়েল, শিমরন হেটমায়ার, শে হোপ, কেমো পল, কেমার রোচ।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: West indies name uncapped cornwall in test squad for india series129746