scorecardresearch

বড় খবর

পয়া ইডেনের নামেই মেয়ের নাম! চার ছক্কায় বিশ্বকাপ জয়কে উদযাপন KKR-এ খেলা তারকার

কলকাতার ইডেনে মহাকীর্তি গড়েছিলেন। সেই কারণেই কার্লোস ব্রেথওয়েট নিজের মেয়ের নাম রাখলেন ইডেন।

পয়া ইডেনের নামেই মেয়ের নাম! চার ছক্কায় বিশ্বকাপ জয়কে উদযাপন KKR-এ খেলা তারকার

২০১৬-য় টি২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিলেন। ইডেনের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে টি২০ বিশ্বকাপ জেতানোর পথে বেন স্টোকসকে পরপর চার ছক্কা হাঁকিয়েছিলেন। শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৯ রান। কার্লোস ব্রেথওয়েট একাই চার ছক্কা হাঁকিয়ে খেলা ফিনিশ করে দেন।

২০১৬-র টি২০ বিশ্বকাপ জেতার সঙ্গেসঙ্গেই বিরল নজির গড়ে ফেলেন ক্যারিবীয়রা। বিশ্বের প্ৰথম দল হিসেবে দু-বার টি২০ বিশ্বকাপ জেতার খেতাব অর্জন করেন তাঁরা। ১৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে মার্লন স্যামুয়েলস ৮৫ রানের ইনিংসে ফারাক গড়ে দেন। তারপরে শেষদিকে ব্রেথওয়েটের ঝড়।

আরও পড়ুন: KKR এখন অতীত! নক্ষত্রখচিত IPL চ্যাম্পিয়ন এই দলের জার্সিতে খেলতে চান কার্তিক

ইডেনে দেশের জার্সিতে মহানজির গড়ার সেই মুহূর্ত এখনও সেলিব্রেট করেন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার। তাই এবার নিজের সদ্যজাত মেয়ের নাম রাখলেন পয়মন্ত ইডেন গার্ডেন্সের নামে।

ইনস্টাগ্রামে খুশির খবর ক্রিকেট সমর্থকদের সঙ্গে ভাগ করে নিতে গিয়ে কার্লোস ব্রেথওয়েট লেখেন, “ইডেন রোজ ব্রেথওয়েট। এই নাম মনে রেখো। যাঁর জন্মদিন ৬ ফেব্রুয়ারি, ২০২২। অপেক্ষা করার জন্য একদম উপযুক্ত তুমি। আমার ছোট্ট সুন্দরী। ড্যাডি হৃদয়ের সমস্ত ভালবাসা উজাড় করে দেবে। ধন্যবাদ জেসি পার্পল, তুমি মানসিকভাবে অনেক কঠিন। তুমি ধৈর্য্যশীল। জানি তুমি একজন দারুণ মা হবে। তোমাদের দুজনের জন্যই অনেক ভালবাসা।”

আরও পড়ুন: টিম ইন্ডিয়ায় অতীত ঋদ্ধিমান, বাংলার তারকা নিজেকে সরালেন রঞ্জি থেকেও

ইডেনে দুরন্ত পারফর্ম করার পরে ব্রেথওয়েটকে টি২০ দলের নেতৃত্বেও আনা হয়েছিল। তবে জাতীয় দলে বেশিদিন অধিনায়কত্ব চালিয়ে যেতে পারেননি তিনি। ৩০ টি২০-তে নেতৃত্ব দিয়ে মাত্র ১১টি ম্যাচে দলকে জয় এনে দিয়েছিলেন।

৩৩ বছরের তারকা ক্রিকেটার বর্তমানে জাতীয় দল থেকেও বাদ পড়েছেন। শেষবার জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেছিলেন ভারতের বিরুদ্ধে ২০১৯-এর অগাস্টে। এই সিরিজেই শেষবার আন্তর্জাতিক স্তরে টি২০ ম্যাচ খেলেন।

জাতীয় দলের হয়ে না খেললেও কার্লোস ব্রেথওয়েট বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি২০ লিগে নিয়মিত খেলেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরে কেকেআর জার্সিতেও দেখা।গিয়েছিল তাঁকে। পরে সানরাইজার্স হায়দরাবাদের হয়েও খেলেন তিনি। আসন্ন আইপিএলের মেগা নিলামের জন্য শর্টলিস্টেডও হয়েছেন।

টি২০ ক্রিকেটে অভিজ্ঞতার জন্যই কার্লোস ব্রেথওয়েট নিলামে বড়সড় দর পেতে পারেন এবার। ২০১৬-য় দিল্লি ক্যাপিটালসে তিনি খেলেন ৪.২ কোটি টাকায়। ২০১৮-র নিলামে সানরাইজার্স হায়দরাবাদ তারকাকে নিয়েছিল ২ কোটিতে। ২০১৯-এ কেকেআর ব্রেথওয়েটকে কেনে ৫ কোটি টাকায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: West indies star carlos brathwaite names his daughter after iconic cricket ground eden gardens