ফের ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ফের ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলালেন মহেন্দ্র সিং ধোনি। উইকেটের পিছন থেকেই চালনা করলেন দলকে। আর এই ঘটনায় উচ্ছ্বসিত ধোনির ফ্যানেরা। গত শুক্রবার ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-২০ ম্যাচে দেশকে নেতৃত্ব দিলেন মাহি।

By: Published: Feb 9, 2019, 12:11:18 PM

ফের ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলালেন মহেন্দ্র সিং ধোনি। উইকেটের পিছন থেকেই চালনা করলেন দলকে। আর এই ঘটনায় উচ্ছ্বসিত ধোনির ফ্যানেরা। গত শুক্রবার ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-২০ ম্যাচে দেশকে নেতৃত্ব দিলেন মাহি। সাক্ষী থাকল অকল্যান্ডের ইডেন পার্ক। যদিও রোহিত শর্মার দলের এই উইকেটকিপার-ব্যাটসম্যান মাত্র এক ওভারের জন্যই ক্যাপ্টেনের ভূমিকায় ফিরেছিলেন।

এবার প্রশ্ন আসতেই পারে কেন রোহিতের পরিবর্তে ক্যাপ্টেনসি করলেন ধোনি? নিউজিল্যান্ডের ইনিংসের ১৬ নম্বর ওভারে হার্দিক পাণ্ডিয়ার হাতে বল তুলে দিয়েছিলেন রোহিত। চার নম্বর বলেই সফল হন পাণ্ডিয়া। মারকুটে কলিন ডে গ্রান্ডহোমকে ফেরান তিনি। গ্রান্ডহোমের ক্যাচটি নেন রোহিত। ক্যাচ নিতে গিয়েই আঙুলে চোট পান রোহিত। ফলে মাঠ ছেড়ে ড্রেসিংরুমেই তাঁকে চিকিৎসার জন্য ছুটতে হয়। ফিজিও প্যাট্রিক ফারহার্টের দ্বারস্থ হন রোহিত। এই ম্যাচে রোহিতের ডেপুটি হিসেবে সরকারি ভাবে কারোর নাম ঘোষণা করা হয়নি। ফলে হিটম্যানের পরিবর্তে দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার ক্যাপ্টেনের ভূমিকায় উত্তীর্ণ হন।

আরও পড়ুন: অকল্যান্ডে ডিআরএস বিতর্ক, প্রশ্নের মুখে প্রযুক্তি

দেখুন ধোনির ক্যাপ্টেনসির সেই মুহূর্ত:

মহেন্দ্র সিং ধোনি আজ ভারতীয় দলের ‘আনঅফিসিয়াল ক্যাপ্টেন’। দলে তাঁর গুরুত্ব অপরিসীম। একথা দিনের আলোর মতোই পরিষ্কার। বিরাট কোহলি হোক বা রোহিত শর্মা, ম্যাচের যে কোনও পরিস্থিতিতেই পরামর্শের জন্য ছুটে যান সেই ধোনির কাছেই। ভারতীয় দলে ধোনি অদৃশ্য অধিনায়ক হিসেবেই বিরাজমান। এমনকি কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের মতো তরুণ স্পিনাররা বারবার বলেছেন যে, উইকেটের পিছন থেকে ধোনির পরামর্শ তাঁদের কাছে মন্ত্রের মতো কাজ করে। দেখতে গেল গতবছর এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শেষবার সরকারি ভাবে ধোনি ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। সেটিই ছিল তাঁর অধিনায়ক হিসেবে দেশের জার্সিতে ২০০ নম্বর ম্যাচ। যদিও রুদ্ধশ্বাস ম্যাচটি টাই হয়ে গিয়েছিল। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: MS Dhoni took up 'captaincy' responsibility from Rohit Sharma: ফের ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

Advertisement