বড় খবর

‘অর্জুন পুরস্কার পেতে আর কোন পদক জিততে হবে’, মোদীকে চিঠি ক্ষুব্ধ সাক্ষীর

কোন পদক জিতলে অর্জুন পুরস্কারে তাঁকে সম্মানিত করা হবে? এ প্রশ্নই মোদীর দিকে তাক করেছেন রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার জয়ী সাক্ষী।

Sakshi Malik
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা থেকে তাঁর নাম বাদ দেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের ক্ষোভ উগরে দিলেন কুস্তিগির সাক্ষী মালিক। কোন পদক জিতলে অর্জুন পুরস্কারে তাঁকে সম্মানিত করা হবে? এ প্রশ্নই মোদীর দিকে তাক করেছেন রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার জয়ী সাক্ষী।

উল্লেখ্য়, অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা কাটছাঁট করা হয়। যেখানে বাদ গিয়েছে সাক্ষী ও মীরাবাই চানুর নাম। এরপরই এ নিয়ে সোচ্চার হলেন ২০১৬ সালে রিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী সাক্ষী।

আরও পড়ুন: “রায়ডু থাকলে ২০১৯ এর বিশ্বকাপ আমরা জিততে পারতাম”

ক্রীড়ামন্ত্রকের ব্য়াখ্য়ায় সন্তুষ্ট না হয়ে প্রধানমন্ত্রী মোদী ও ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুকে চিঠি লিখে সাক্ষী জানতে চেয়েছেন, তাঁর কেরিয়ারে তিনি কখনও এই পুরস্কার জিততে পারবেন কিনা। এ প্রসঙ্গে ভারতীয় কুস্তিগির লিখেছেন, ”খেলরত্ন সম্মানে সম্মানিত হয়ে আমি গর্বিত। প্রত্য়েক ক্রীড়াবিদই সব পুরস্কারের স্বপ্ন দেখেন। এজন্য় সকল ক্রীড়াবিদই আপ্রাণ চেষ্টা করেন। আমিও অর্জুন পুরস্কারে সম্মানিত হওয়ার স্বপ্ন দেখি”।

এরপরই মোদীকে প্রশ্নের সুরে সাক্ষী লিখেছেন, ”দেশের জন্য় আর কী পদক জিতলে আমি অর্জুন পুরস্কারে সম্মানিত হব? নাকি কুস্তিতে আর কখনই এই পুরস্কার পাব না?”। উল্লেখ্য়, পদ্মশ্রী সম্মানেও ভূষিত করা হয়েছে সাক্ষীকে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Which medal should i win to receive arjuna award sakshi malik asks pm modi

Next Story
ঘরোয়া ক্রিকেট কবে থেকে শুরু, রাজ্যকে জানিয়ে দিলেন সৌরভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com