scorecardresearch

বড় খবর

কুসংস্কার কিংবা সৌভাগ্য নয়! কেন ৭ নম্বর জার্সি পরেন, ধোনি জানালেন নিজেই, রইল ভিডিও

কেন সাত নম্বর জার্সি পড়ে মাঠে নামেন, সেই কারণ খোলসা করলেন মহেন্দ্র সিং ধোনি। সিএসকের একটি ইভেন্টে ধোনি জানালেন আসল রহস্য।

বহুদিন ধরেই জল্পনা ছিল। কেন ক্রিকেট মাঠে বরাবর ৭ নম্বরের জার্সিই পরেন ধোনি, তা নিয়ে একাধিক মতামতও ছিল। তবে সেই জল্পনায় এবার স্বয়ং ধোনি জল ঢাললেন। জানিয়ে দিলেন তাঁর ৭ নম্বর ধারী জার্সির আসল রহস্য কী!

আর নিজের জার্সির রহস্য উন্মোচনের জন্য ধোনি বেছে নিলেন সিএসকের এক ইভেন্টের প্ল্যাটফর্মকে। ধোনি জানিয়েছেন, “অনেকেই ভাবত, ৭ নম্বর হয়ত আমার জন্য লাকি নম্বর। তবে এই নম্বর বেছে নেওয়ার জন্য খুব সহজ কারণ রয়েছে। আমার জন্মদিন জুলাইয়ের ৭ তারিখে, সপ্তম মাসের সপ্তম দিনে। এটাই আসল কারণ। কোন নম্বর আমার জন্য সৌভাগ্য বয়ে আনবে, সেসব ভাবনা দূরে সরিয়ে স্রেফ জন্মদিনের সংখ্যাকে জার্সির নম্বর বেছেছি।”

আরও পড়ুন: ১১ বছর পরে KKR-এর বিপক্ষে শুরুতেই CSK, প্ৰথম ম্যাচে কেমন ধোনিদের জয়ের ইতিহাস

ধোনি জানিয়ে দিচ্ছেন, নম্বর বাছাইয়ের ক্ষেত্রে তিনি মোটেও কুসংস্কারগ্রস্ত নন। জানালেন, এই নম্বর তাঁর হৃদয়ের খুব কাছের।

“অনেকেই বলেন সাত নম্বর আসলে নিরপেক্ষ একটি নম্বর। যদি এই নম্বর আমার সৌভাগ্যের কারণও না হয়, তাহলেও আমার বিপক্ষে যাবে না। এই বিষয়টিও উত্তরের সঙ্গে যুক্ত করতে চাই। আমি কোনওদিনই এই বিষয়ে কুসংস্কারাচ্ছন্ন নই। তবে এই নম্বর বরাবর আমার হৃদয়ের কাছের। সেই জন্যই বছরের পর বছর এই নম্বর নিজের কাছে রেখেছি।” জানান তিনি।

বর্তমানে সিএসকে অধিনায়ক দলের বাকিদের সঙ্গে সুরাতে রয়েছেন। চারবারের আইপিএল জয়ী দল সুরাতে অনুশীলন শুরু করেছে। গোটা মরশুমে দীপক চাহারকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। পরের দিকে চাহারকে পাওয়া গেলেও প্রথম দিকে তিনি যে খেলবেন না, তা নিশ্চিত।।

মার্চের ২৬ তারিখে সিএসকে আইপিএল অভিযান শুরু করছে কেকেআরের বিরুদ্ধে। লিগের শেষ ম্যাচে সিএসকে খেলবে ২০ মে, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Why ms dhoni always wear 7 number jersey reason revealed