কেন এই ক্রিকেটার ১১৫ করেও সেঞ্চুরি পেলেন না?

কেন সোফি ১১৫ করেও সেঞ্চুরি পেলেন না? ধাঁধার মতো শোনালেও এর উত্তরটা একেবারে ক্রিকেটীয়। সোফির টি-২০ সেঞ্চুরি না-আসার কারণ একটাই। সোফি ৯৯ রান করেছিলেন প্রথম ইনিংসে। আর বাকি ১৬ রান তিনি করেন সুপার ওভারে।

By: Updated: Jan 10, 2019, 6:49:29 PM

কেরিয়ারের সেরা ফর্মে ব্যাট করেও আক্ষেপ যাবে না সোফি ডিভাইনের। উইমেন’স বিগ ব্যাশ লিগে (ডব্লিউবিবিএল) অ্যাডিলেড স্ট্রাইকার্স উইমেন বনাম হোবর্ট হ্যারিকেন্সের উইমেনের ম্যাচে ১১৫ রান করেও সেঞ্চুরি হাতছাড়া করলেন নিউজিল্যান্ডের ২৯ বছরের ক্রিকেটার।

কেন সোফি ১১৫ করেও সেঞ্চুরি পেলেন না? ধাঁধার মতো শোনালেও এর উত্তরটা একেবারে ক্রিকেটীয়। সোফির টি-২০ সেঞ্চুরি না-আসার কারণ একটাই। সোফি ৯৯ রান করেছিলেন প্রথম ইনিংসে। আর বাকি ১৬ রান তিনি করেন সুপার ওভারে (ওয়ান ওভার এলিমিনেটর)।

আরও পড়ুন:  বিগ ব্যাশ দেখল হরমনপ্রীত ঝড়, জাত চেনালেন ইন্ডিয়ার ক্যাপ্টেন

গত মঙ্গলবার অ্যাডিলেডের কারেন রলটন ওভানে ডব্লিউবিবিএল-এ মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড ও হোবার্ট। টস হেরে প্রথমে ব্যাট করা অ্যাডিলেড সোফির ব্যাটে (৯৯) নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮৯ তোলে। সোফি ৫৩ বলে ১০টি চার ও চারটি ছয়ের সৌজন্যে এই রান তোলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৬.৭৯। জবাবে হারিকেন্স (স্মৃতি মন্ধনা ৫২ ও জর্জিয়া রেডমায়ান ৫৪*) আট উইকেট হারিয়ে ২০ ওভারে তোলে ১৮৯।

ম্যাচ গড়ায় সুপার ওভারে। অ্যাডিলেডের জয়ের জন্য ছ বলে ১৩ রান প্রয়োজন ছিল। কিউয়ি ব্যাটসম্যান সোফি ছিলেন রান তাড়া করার ক্ষেত্রে দলের এক নম্বর পছন্দ।  সোফি দু’টি ছয় ও একটি চারে দলকে অনায়াসে জিতিয়ে দেন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: This Cricketer Will Not Be Credited With A Century After Scoring 115 Runs:কেন এই ক্রিকেটার ১১৫ করেও সেঞ্চুরি পেলেন না?

Advertisement