মেসি না রোনাল্ডো? এক নম্বরে কাকে রাখলেন ফুটবলের সম্রাট?

"দুজনের মধ্যে একজনকে বাছতে হলে আমি মেসিকে নিয়েই দল তৈরি করতাম।" বললেন পেলে। আর স্বয়ং পেলে বললে সে খবর শিরোনামে তো আসবেই।

By: Kolkata  Updated: Oct 7, 2018, 8:00:49 AM

তাঁর পায়ের জাদুতে এক সময় ডুবে থেকেছে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। সেই কিংবদন্তী পেলেকে মুখোমুখি হতে হল লাখ টাকার সেই প্রশ্নের – মেসি না রোনাল্ডো? হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে পেলেকে জিজ্ঞেস করা হয়, কে বেশি পছন্দের খেলোয়াড় তাঁর।

৭৭ বছরের ফুটবল সম্রাট বললেন, “দুজনের মধ্যে তুলনা করা খুবই কঠিন। মেসির খেলার শৈলী আলাদা। আবার রোনাল্ডো ওঁর নিজের স্টাইলে খেলে। এই যেমন আমার সঙ্গে জর্জ বেস্টের তুলনা করা হত একটা সময়। কিন্তু আমাদের দুজনের স্টাইল আলাদা ছিল। সেন্টার ফরোয়ার্ড এ রোনাল্ডো অনেক বেশি সচ্ছন্দ। আবার মেসি খুব সংগঠিত।”

আরও পড়ুন, মমতাকে বন্ধু বললেন মেসি, বার্সেলোনা থেকে পাঠালেন বিশেষ উপহার

“দুজনের মধ্যে একজনকে বাছতে হলে আমি মেসিকে নিয়েই দল তৈরি করতাম।” বললেন পেলে। আর স্বয়ং পেলে বললে সে খবর শিরোনামে তো আসবেই।

হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে পেলেকে প্রশ্ন করছিলেন বাইচুং ভুটিয়া। বাইচুং জিজ্ঞেস করেছিলেন, “ফুটবলের জগতে আপনার অনুপ্রেরণা কে?” পেলের জবাব, “বাবার কাছেই ফুটবলে হাতে খড়ি। বাবা নিজে সেন্টার ফরোয়ার্ড খেলতেন। ওঁর থেকে তিন গুণ গোল দিতে বলতেন। বাবাই আমার অনুপ্রেরণা।”

মেসি এবং রোনাল্ডোর মধ্যে সেরা কে তা নিয়ে জল্পনার অবসান হয়নি কোনোদিনই। দুজনের ঝোলাতেই সমান সংখ্যক ব্যালন ডি ওর। ২০১৮-র বিশ্বকাপে অবশ্য দুজনের কেউই তেমন ফর্মে ছিলেন না। কাকতালীয় হলেও বিশ্বকাপের মাঠ থেকে দুই তারকাই বিদায় নিয়েছিলেন একই রাতে, মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Pele chooses Messi over Ronaldo: মেসি না রোনাল্ডো? এক নম্বরে কাকে রাখলেন ফুটবলের সম্রাট?

Advertisement

ট্রেন্ডিং