শ্যানন গ্যাব্রিয়েলকে চার ম্যাচ সাসপেন্ড করল আইসিসি

আইসিসি এক বিবৃতি মারফত জানিয়েছে যে, বছর তিরিশের উইন্ডিজের পেসার তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নিয়েছেন। গ্যাব্রিয়েলের ৭৫ শতাংশ ম্যাচ-ফি'ও কেটে নেওয়া হয়েছে। আইসিসি-র ২.১৩ ধারায় অভিযুক্ত হয়েছেন তিনি।

By: Dubai  Published: Feb 14, 2019, 11:46:42 AM

ওয়েস্ট ইন্ডিজের ফাস্টবোলার শ্যানন গ্যাব্রিয়েলকে চার ম্যাচ সাসপেন্ড করল আইসিসি। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের প্রথম চার ম্যাচে খেলতে পারবেন না তিনি। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে গালিগালাজ করায় গ্যাব্রিয়েলের ওপর নিষেধাজ্ঞা জারি করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।


সেন্ট লুসিয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে গ্যাব্রিয়েল ব্যক্তিগত স্তরে রুটকে আক্রমণ করে এই শাস্তি ভোগ করবেন। আইসিসি এক বিবৃতি মারফত জানিয়েছে যে, বছর তিরিশের উইন্ডিজের পেসার তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নিয়েছেন। গ্যাব্রিয়েলের ৭৫ শতাংশ ম্যাচ-ফি’ও কেটে নেওয়া হয়েছে। আইসিসি-র ২.১৩ ধারায় অভিযুক্ত হয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘গে হওয়া অপরাধ নয়’, কেন এমনটা বললেন জো রুট?

গত সোমবার সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দেনে গ্যাব্রিয়েল এমন কিছু একটা বলেছিলেন যে, যার উত্তরে রুট বলেন. “গে হওয়া অপরাধের হয়। এভাবে অপমান করতে পার না।” গ্যাব্রিয়েলের বক্তব্য স্টাম্প মাইক্রোফোনে বা টেলিভিশনে শোনা যায়নি। কিন্তু স্কাই স্পোর্টসে রুটের বক্তব্য ধরা পড়েছিল। সেদিন অনফিল্ড আম্পায়ার রোড টাকার ও কুমার ধর্মসেনা গ্যাব্রিয়েলের সঙ্গে কথা বলে তাঁকে সতর্ক করেন। এমনকি ম্যাচ রেফারি জেফ ক্রোকে তাঁরা এও জানিয়েছিলেন যে, এমন কোনও কিছুই তাঁদের কানে আসেনি যা, আইসিসি-র কোড অফ কনডাক্টকে লঙ্ঘন করেছে। যদিও ম্যাচের পর তৃতীয় আম্পায়ার ক্রিস গাফানির সঙ্গে আলোচনা করার পরেই সাজা শোনানো হয় গ্যাব্রিয়েলকে।

গ্যাব্রিয়েল এই টেস্ট সিরজে খেলতে নামার আগেই পাঁচটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন। ২০১৭-র এপ্রিলে পাকিস্তানের বিরুদ্ধে জামাইকা টেস্টে তিনটি ডিমেরিট পয়েন্ট পান তিনি। এরপর গত নভেম্বরে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে তাঁর দু’টি ডিমেরিট পয়েন্ট কাটা যায়। সেন্ট লুসিয়া টেস্টে আরও তিনটি ডিমেরিট পয়েন্ট পান তিনি। মোট আটটি ডিমেরিট পয়েন্টের পাওয়ায় তিনি আইসিসি-র ৭.৬ ধারায় চারটি সাসপেনশন পয়েন্ট পেয়ে নির্বাসিত হলেন গ্যাব্রিয়েল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Shannon Gabriel banned for four ODIs over personal abuse: শ্যানন গ্যাব্রিয়েলকে চার ম্যাচ সাসপেন্ড করল আইসিসি

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement